নিউক্যাসলকে উড়িয়ে দিল লিভারপুল

দারুণ ছন্দে এগিয়ে চলা লিভারপুল আরেকটি দুর্দান্ত জয় পেয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে নিউক্যাসল ইউনাইটেডকে উড়িয়ে দিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2018, 05:00 PM
Updated : 26 Dec 2018, 05:21 PM

অ্যানফিল্ডে বুধবার স্থানীয় সময় বিকালে ৪-০ গোলে জেতে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দলটি।

একাদশ মিনিটে ম্যাচে প্রথম সুযোগ পেয়েই এগিয়ে যায় লিভারপুল। একটি ক্রস নিউক্যাসলের এক ডিফেন্ডার হেডে ফেরালে বল চলে যায় অরক্ষিত দেইয়ান লোভরেনের পায়ে। জোরালো হাভ ভলিতে গোলটি করেন ক্রোয়াট এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। ডি-বক্সে মিশরের এই ফরোয়ার্ড ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা। চলতি মৌসুমে লিগে এটা তার দ্বাদশ গোল।

৭৯তম মিনিটে গোছানো এক আক্রমণে ব্যবধান আরও বাড়ান জেরদান শাচিরি। ইংলিশ ডিফেন্ডার ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের ছোট ডি-বক্সে বাড়ানো নিচু ক্রসে বলে পা লাগিয়ে লক্ষ্যভেদ করেন সুইস এই মিডফিল্ডার। আর ৮৫তম মিনিটে হেডে নিউক্যাসলের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনিয়ো।

আরেক ম্যাচে পল পগবার জোড়া গোলে হাডার্সফিল্ড টাউনকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের ২৮তম মিনিটে সার্বিয়ার মিডফিল্ডার নেমানিয়া মাতিচের হেডে এগিয়ে যায় ইউনাইটেড। ৬৩তম মিনিটে নিচু শটে ব্যবধান দ্বিগুণ করেন পগবা। আর ৭৭তম মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে জোরালো শটে পোস্ট ঘেঁষে জয় নিশ্চিত করেন ফরাসি এই মিডফিল্ডার।

৮৮তম মিনিটে পয়েন্ট তালিকার তলানির দলটি একটি গোল শোধ করে।

১৯ ম্যাচে ১৬ জয় ও তিন ড্রয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৫১। বোর্নমাউথকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া টটেনহ্যাম হটস্পার ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে।

আরেক ম্যাচে লেস্টার সিটির মাঠে ২-১ গোলে হারা ম্যানচেস্টার সিটি ৪৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে।

সমান ম্যাচে নয় জয় ও পাঁচ ড্রয়ে ষষ্ঠ স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৩২।