‘যোগ্য দল হিসেবে’ চ্যাম্পিয়ন বসুন্ধরা

ফেডারেশন কাপের ফাইনালে হারের ক্ষতে বসুন্ধরা কিংস কিছুটা হলেও প্রলেপ দিতে পারল স্বাধীনতা কাপ জিতে। নিজেদের প্রথম শিরোপা জেতার পর স্প্যানিশ কোচ অস্কার ব্রুসনও জানালেন যোগ্য দল হিসেবে সেরা হয়েছে বসুন্ধরা কিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2018, 02:21 PM
Updated : 26 Dec 2018, 02:21 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবারের ফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ২-১ গোলে হারায় বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে সেরা হয়ে প্রিমিয়ার লিগে উঠে আসা বসুন্ধরা।

ম্যাচ জুড়ে একের পর এক আক্রমণ সামলানো গোলরক্ষক আনিসুর রহমান জিকোর প্রশংসা করেন কোচ।

“(আমাদের) দুটি ভালো গোল হয়েছে। পোস্টের নিচে জিকো ভালো করেছে। দ্বিতীয়ার্ধে আমরা সেভাবে শেখ রাসেলের রক্ষণে থিতু হয়ে থাকতে পারিনি। কিন্তু শেষ পর্যন্ত আমরা যোগ্য দল হিসেবে জিতেছি।”

সপ্তদশ মিনিটে মার্কোস দি সিলভা ২৫ গজ দূর থেকে বাঁ পায়ের বুলেট গতির শটে বসুন্ধরাকে এগিয়ে নেন। প্রথমার্ধের যোগ করা সময়ে রাফায়েল ওডোইনের ডি বক্সের বাইরে থেকে নেওয়া শটে সমতায় ফেরান ২০১৩ সালের চ্যাম্পিয়ন শেখ রাসেলকে।

অতিরিক্ত সময়ের প্রথম অর্ধের পঞ্চম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে বিপলু আহমেদের কাছ থেকে বল কেড়ে নিয়ে দেখে শুনে বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন বদলি ফরোয়ার্ড মতিন মিয়া। এ গোল ধরে রেখে প্রথম শিরোপা জয়ের উৎসব করে নবাগত দলটি।

হজম করা দ্বিতীয় গোলটি নিয়ে ভীষণ হতাশ শেখ রাসেল কোচ সাইফুল বারী টিটু। ভুলের জন্য বিপলুর সমালোচনা না করে বরং তার পাশে দাঁড়িয়েছেন তিনি।

“দ্বিতীয়ার্ধে আমরা সেভাবে ম্যাচটা নিয়ন্ত্রণ করতে পারেনি। ব্যক্তিগত দক্ষতার জায়গায় ওদের খেলোয়াড়েরা আমাদের চেয়ে ভালো ছিল।”

“দ্বিতীয় গোলটা আমরা ওদের উপহার দিয়েছি। বল তো সেসময় আমাদের পায়ে ছিল। মতিনের ফিনিশিং ভালো ছিল কিন্তু বিপলুর জন্য আমার খারাপ লাগছে। সারা ম্যাচ ভালো খেলে ওখানেই তার ভুলটা হলো।”

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন চ্যাম্পিয়ন দলের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। ৪ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতা আরামবাগ ক্রীড়া সংঘের ক্যামেরুনের ফরোয়ার্ড পল এমিল। ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন বসুন্ধরার ব্রাজিলিয়ান মিডফিল্ডার মার্কোস দি সিলভা।