চলতি মৌসুমের ম্যানসিটিকে এগিয়ে রাখছেন গুয়ার্দিওলা

১০০ পয়েন্ট অর্জনের রেকর্ড গড়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতা গত মৌসুমের দলটির চেয়ে ম্যানচেস্টার সিটির বর্তমান দলকে এগিয়ে রাখছেন ক্লাবটির কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2018, 12:09 PM
Updated : 25 Dec 2018, 02:09 PM

২০১৭-১৮ মৌসুমে প্রিমিয়ার লিগের রেকর্ড শিরোপা জয়ের পাশাপাশি ইএফএল কাপও ঘরে তোলে সিটি। লিগের পয়েন্ট তালিকার দুইয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ১৯ পয়েন্ট এগিয়ে থেকে আরেকটি রেকর্ড গড়ে তারা। পুরো মৌসুম জুড়ে মাত্র ১৪ পয়েন্ট হারানো সিটি গোল করে ১০৬টি, ম্যাচ জেতে ৩২টি। এ দুটিও প্রিমিয়ার লিগের রেকর্ড।
 
গত আসরে লিভারপুল ও নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে মাত্র দুটি ম্যাচ হারা দলটি চলতি মৌসুমে অবশ্য এরই মধ্যে দুই হারের মুখ দেখে ফেলেছে। ষোড়শ রাউন্ডে চেলসির মাঠে হারের পর শনিবার হেরেছে পয়েন্ট তালিকার নিচের দিকের দল ক্রিস্টাল প্যালেসের কাছে। এরপরও স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বর্তমান দলকেই এগিয়ে রাখছেন গুয়ার্দিওলা। 
 
“গত মৌসুমের তুলনায় এখন আমরা আরও ভালো দল। এটা স্বাভাবিক কারণ আমরা একসঙ্গে আরও বেশি সময় কাটিয়েছি।”
 
“অবশ্যই আমরা পয়েন্ট হারিয়েছিলাম, তেমনটা ঘটে। কিন্তু তারপর আমরা সবসময় শিরোপার লড়াইয়ে ছিলাম। সেটা ছিল সবচেয়ে অসাধারণ ব্যাপার। আর এটাতে আমি সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছিলাম।”
 
“কাপ বা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য ছয় বা সাতটা ম্যাচে আপনাকে ভালো করতেই হবে। কিন্তু প্রিমিয়ার লিগে প্রতি তিন দিনে এটা একবার করে হতে পারে। এ কারণেই আমি এই শিরোপা সবচেয়ে বেশি পছন্দ করি।”
 
১৮ ম্যাচে ১৪ জয় ও দুই ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। শীর্ষে থাকা লিভারপুলের সংগ্রহ ৪৮ পয়েন্ট। তৃতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৪২।