ইউভেন্তুসের শ্রেষ্ঠত্ব মেনে নিচ্ছেন নাপোলি কোচ

সাম্প্রতিক সময়ে সেরি আয় ইউভেন্তুসের প্রধান প্রতিদ্বন্দ্বী হয়ে উঠলেও প্রতিযোগিতার টানা সাতবারের চ্যাম্পিয়নদের টপকে ইতালির সেরা দল হওয়াটা যথেষ্ট কঠিন বলে মনে করেন নাপোলির কোচ কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2018, 10:24 AM
Updated : 25 Dec 2018, 10:24 AM

২০১৫-১৬ ও ২০১৭-১৮ মৌসুমে রানার্সআপসহ গত তিন মৌসুমেই সেরি আয় পয়েন্ট তালিকার সেরা তিনে থেকেছে নাপোলি। গত মৌসুমে চ্যাম্পিয়ন ইউভেন্তুসের চেয়ে মাত্র চার পয়েন্ট পেছনে ছিল তারা।

গেল তিন মৌসুমে দলের সাফল্যের অন্যতম কারিগর মাওরিসিও সাররি এ বছরের জুলাইয়ে চেলসির দায়িত্ব নেওয়ার পর নাপোলির কোচ হয়েছেন আনচেলত্তি। তার অধীনে লিগে সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখেছে নাপোলি। চলতি মৌসুমে এখন পর্যন্ত পয়েন্ট তালিকার দুইয়ে আছে তারা। অবশ্য ১৭ রাউন্ড শেষে শীর্ষে থাকা ইউভেন্তুসের চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে আছে আনচেলত্তির দল।

গত চার মৌসুমেই ঘরোয়া ডাবল (সেরি আ ও কোপা ইতালিয়া) জেতা ইউভেন্তুসের তুলনায় দল এখনও বেশ খানিকটা পিছিয়ে আছে বলে মনে করেন আনচেলত্তি।

“আমি মনে করি, আমাদের প্রত্যেকের নিজেকে অন্যদের সাপেক্ষে বিচার না করে নিজের সাপেক্ষে বিচার করার প্রেরণা পাওয়া উচিত।”

“আমাদের দলের ক্ষেত্রেও বিষয়টা একই। আমি যদি বলি যে আমাদের ইউভেন্তুসকে হারাতে হবে, এটা এমন একটা লক্ষ্য যা অনেকটাই দূরে রয়েছে।”

“আমি এখানে জিততে এসেছি। লক্ষ্যটা হলো এমন একটা দল গড়ে তোলা যারা মৌসুমের শেষ পর্যন্ত লড়াই করবে।”

১৬ জয় আর এক ড্রয়ে সেরি আর চলতি আসরের একমাত্র অপরাজিত দল ইউভেন্তুসের সংগ্রহ ৪৯ পয়েন্ট। ৪১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে নাপোলি।