রোনালদোকে সবচেয়ে বড় বাধা মানছেন রোমা কোচ

ইউভেন্তুসের বিপক্ষে সেরি আয় গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামার আগে প্রতিপক্ষ দলের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোকে মূল বাধা বলে মনে করছেন রোমার কোচ ইউসেবিও দি ফ্রান্সেসকো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2018, 11:36 AM
Updated : 22 Dec 2018, 11:36 AM

শনিবার বাংলাদেশ সময় রাত দেড়টায় মুখোমুখি হবে দুই দল। টানা খেলার মধ্যে থাকা রোনালদোকে বিশ্রাম দিতে চান বলে গত সপ্তাহে জানিয়েছিলেন ইউভেন্তুসের কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। চলতি মৌসুমে লিগে এখন পর্যন্ত দলের ১৬টি ম্যাচের ১৫টিতেই পুরো ৯০ মিনিট করে খেলেছেন ৩৩ বছর বয়সী তারকা। শুক্রবার সংবাদ সম্মেলনে আল্লেগ্রি নিশ্চিত করেন, রোমার বিপক্ষে দলে থাকছেন লিগে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ ১১ গোল করা পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে পৌঁছে সবাইকে চমকে দেওয়া রোমা চলতি মৌসুমে লিগে খুব বাজে সময় কাটাচ্ছে। জেনোয়ার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে জয় পাওয়ার আগে সব প্রতিযোগিতা মিলে টানা পাঁচ ম্যাচে জয়শূন্য ছিল দলটি। পয়েন্ট টেবিলে আছে সাত নম্বরে। এখন পর্যন্ত লিগে অপরাজিত ইউভেন্তুসের বিপক্ষে ভালো করতে রোনালদোকে আটকাতে চান দি ফ্রান্সেসকো।

“আমাদের প্রধান হুমকি রোনালদো।…হয়তো ৩৫ মিনিটের মধ্যে সে কিছু নির্ধারণ করে দেয় না। কিন্তু পরে সে অসাধারণ এক কৌশল বের করে।”

“তার মতো খেলোয়াড়ের বিকল্প খুঁজে পেতে কোচরা হিমশিম খায়। কারণ সে চাইলেই খেলার ফল নির্ধারণ করে দিতে পারে। এজন্য, অবশ্যই আমি চাই সে খেলতে না পারুক।”

লিগে ১৬ ম্যাচে ১৫ জয় ও এক ড্রয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ইউভেন্তুসের সংগ্রহ ৪৬ পয়েন্ট। প্রতিযোগিতার টানা সাতবারের চ্যাম্পিয়নদের থেকে ২২ পয়েন্ট পিছিয়ে আছে রোমা।