ছিটকে পড়ার ভয় পেয়েছিলেন পিএসজি অধিনায়ক

চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের প্রথম চার ম্যাচ শেষে পিএসজি তৃতীয় স্থানে থাকায় ছিটকে পড়ার শঙ্কায় পড়েছিলেন দলটির অধিনায়ক চিয়াগো সিলভা। এমন অবস্থায় ঘুরে দাঁড়াতে দলের সবার মানসিকতার পরিবর্তন আনতেই হতো বলে মনে করেন ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2018, 10:56 AM
Updated : 12 Dec 2018, 10:56 AM

আর নিশ্চিতভাবেই তা দারুণভাবে কাজে দিয়েছে। শেষ দুই ম্যাচে ঘুরে দাঁড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে উঠেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

লিভারপুলের মাঠে হেরে টুর্নামেন্ট শুরু করা পিএসজি প্রথম চার ম্যাচে মাত্র একটিতে জিতেছিল। তবে ইংলিশ ক্লাবটির বিপক্ষে ফিরতি লেগে ঘরের মাঠে ২-১ গোলে জিতে ঘুরে দাঁড়ায় তারা। আর মঙ্গলবার শেষ ম্যাচে রেড স্টার বেলগ্রেডকে ৪-১ গোলে হারিয়ে ১১ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয় লিগ ওয়ানেও শীর্ষে থাকা দলটি।

রেড স্টারের বিপক্ষে দলের চতুর্থ গোল করা এমবাপে জানান, নাপোলির বিপক্ষে টানা দুই ড্রয়ের পর দলের মধ্যে হওয়া কিছু খোলামেলা কথা তাদের ঘুরে দাঁড়াতে সাহায্য করেছে। সিলভাও জানান ওই ম্যাচের পর মানসিকভাবে দৃঢ় হওয়ার কথা।

“লক্ষ্য পূরণ হয়েছে। এ বছর আমি একটু ভয় পেয়েছিলাম। মনে হয়েছিল যে এবার আমরা শেষ ষোলোয় উঠতে পারব না কারণ এটা কঠিন ছিল। তবে কঠিন পরিস্থিতির মাঝে ইতিবাচক কিছু ছিল। শেষ ম্যাচগুলোয় আমরা যা করেছি তাতে আমি খুশি। আমার মনে হয়, নাপোলিতে হওয়া ম্যাচের পর মানসিকভাবে আমরা অনেক বদলেছি।”

“নাপোলিতে ড্র করায় আমার ভুল ছিল। লিভারপুল ম্যাচের জন্য আমি খেলোয়াড়দের অনেক উজ্জীবিত করেছি কারণ আমার মনে হয়েছিল তাদের এটা দরকার। আমরা যদি লিভারপুলের সঙ্গে ড্র করতাম তাহলে আমরা প্রায় বাদ পড়ে যেতাম। কিন্তু আমরা এমন একটা দলের বিপক্ষে জিতি যারা এ মৌসুমে ফাইনালে উঠতে পারে। আমরা তাদের হারাই।”

রেড স্টারের বিপক্ষে ম্যাচ নিয়ে সিলভা বলেন, “আজকেরটা একটু সহজ ছিল। বেলগ্রেড যখন গোল করল আমরা শান্ত ছিলাম, ধৈর্য ধরি। আমার মনে হয়, আমরা একটা দল হিসেবে খেলেছি। আশা করি, মৌসুমের শেষ পর্যন্ত এভাবে খেলে যেতে পারব।”