দেম্বেলের দুর্দান্ত গোলে খুশি বার্সা কোচ

চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে একক নৈপুণ্যে চমৎকার একটি গোল করা উসমান দেম্বেলের পারফরম্যান্সে ভীষণ খুশি এরনেস্তো ভালভেরদে। বার্সেলোনা কোচের আশা, নিয়মিত দলকে এমন আনন্দের উপলক্ষ এনে দেবেন ফরাসি এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2018, 10:15 AM
Updated : 12 Dec 2018, 10:15 AM

২০১৭ সালে বরুসিয়া ডর্টমুন্ড থেকে কাম্প নউয়ে পাড়ি জমানোর পর থেকে দেম্বেলের আচরণ অন্যতম আলোচনার বিষয় হয়ে উঠেছিল। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, শৃঙ্খলাভঙ্গের কারণে দেম্বেলের ওপর নাকি বিরক্ত ছিল দল। টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে দারুণ এক গোলে নজর কাড়েন দেম্বেলে।

আগেই গ্রুপ সেরা হয়ে যাওয়ায় টটেনহ্যামের বিপক্ষে তারকা ফরোয়ার্ড লিওনেল মেসিসহ নিয়মিত একাদশের বেশ কয়েকজনকে বেঞ্চে রেখে শুরুর একাদশ সাজিয়েছিলেন বার্সেলোনা কোচ। হাঁটুর চোটে দলেই ছিলেন না আরেক ফরোয়ার্ড লুইস সুয়ারেস।

সেরা দুই ফরোয়ার্ডের অনুপস্থিতিতে অষ্টম মিনিটে মাঝমাঠে ওয়ালকার পিটার্সের কাছ থেকে বল কেড়ে নিয়ে এক দৌড়ে ডি-বক্সে ঢুকে শেষ মুহূর্তে স্লাইড করা এক খেলোয়াড়কে বোকা বানিয়ে বাঁ পায়ের নিখুঁত শটে জাল খুঁজে নেন দেম্বেলে।

২১ বছর বয়সী এই ফরোয়ার্ডের প্রশংসায় ম্যাচ শেষে ভালভেরদে বলেন, “সে দারুণ এক গোল করেছে…আমরা তাকে নিয়ে খুশি। আমরা বলেছি যে মৌসুম জুড়ে বিভিন্ন ঘটনা ঘটবে যা আমরা নিজেদের মধ্যেই ঠিক করার চেষ্টা করব। আমরা আশা করি, সে ও দলের বাকিরা আমাদের অনেক আনন্দ দিবে।”

সোমবারের অনুশীলনে দেম্বেলে দুই ঘন্টা দেরি করে এসেছিলেন বলে সংবাদমাধ্যমে খবর আসে। এসব কিছু ক্ষমা করে দেওয়া হয়েছে কি-না এমন এক প্রশ্নের জবাবে কোচ বলেন, “আমি জানি না, আগামীকাল (বুধবার) আমাদের অনুশীলন আছে।”

ম্যাচের শেষ দিকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস মোউরার গোলে ১-১ ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে শেষ ষোলোর টিকেট পায় টটেনহ্যাম। আর অপরাজিত থেকে গ্রুপ পর্ব শেষ করা বার্সেলোনার পয়েন্ট ১৪।