রোনালদোর মন্তব্যের জবাব রিয়াল কোচের

রিয়াল মাদ্রিদের চেয়ে ইউভেন্তুসে খেলোয়াড়দের মধ্যে পারস্পরিক বন্ধন শক্তিশালী বলে ক্রিস্তিয়ানো রোনালদোর করা মন্তব্য ঠিক নয় বলে মনে করেন মাদ্রিদের ক্লাবটির কোচ সান্তিয়াগো সোলারি। তার মতে, ইতিহাসের প্রথম দল হিসেবে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পরও স্প্যানিশ ক্লাবটির খেলোয়াড়রা যথেষ্ট বিনয়ী।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2018, 04:55 PM
Updated : 11 Dec 2018, 04:55 PM

এ বছরের গ্রীষ্মকালীন দল-বদলে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ইতালিয়ান ক্লাব ইউভেন্তুসে যোগ দেন সান্তিয়াগো বের্নাবেউয়ে নয় মৌসুম কাটানো রোনালদো। নতুন সতীর্থদের আন্তরিকতায় মুগ্ধ পাঁচবারের বর্ষসেরা ফুটবলার তুরিনের ক্লাবটির পরিবেশ রিয়াল মাদ্রিদের তুলনায় ‘একটি পরিবারের মতো’ বলে জানান।

অক্টোবরে হুলেন লোপেতেগির জায়গায় রিয়ালের দায়িত্ব নেওয়া সোলারি অবশ্য ক্লাবের সর্বকালের সেরা গোলদাতার সঙ্গে একমত নন। সংবাদ সম্মেলনে নিজ দলের খেলোয়াড়দের প্রশংসা করেন আর্জেন্টাইন এই কোচ। 

“নম্রতা অসাধারণ একটি গুণ। আর রিয়াল মাদ্রিদ দলটি অসাধারণ এবং বিনয়ী। ক্রিস্তিয়ানো রিয়াল মাদ্রিদের জীবন্ত ইতিহাস। আর তার অনুভূতি একান্তই তার ব্যক্তিগত।”

“খেলোয়াড়সুলভ মূল্যবোধে মাদ্রিদ অনন্য। আমরা সবাই কঠোর পরিশ্রম করি।”

কোচের সঙ্গে একমত আলভারো ওদ্রিওসোলা। এ বছরের শুরুতে রিয়াল সোসিয়েদাদ থেকে সান্তিয়াগো বের্নাবেউয়ে আসার পর থেকে সতীর্থদের আন্তরিকতায় খুশি স্প্যানিশ এই ডিফেন্ডার।

“এটা একটা পরিবার। আর রিয়াল সোসিয়েদাদ থেকে আসার পর আমি এই খেলোয়াড়দের নম্রতা দেখে বিস্মিত ছিলাম।”

১৫ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে লা লিগার পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থাকা রিয়ালের সংগ্রহ ২৬ পয়েন্ট। ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সেভিয়া ২৮ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ।