রোমাঞ্চকর ম্যাচে আরামবাগকে হারিয়ে সেমিতে ব্রাদার্স

নির্ধারিত সময়ের খেলা ৩-৩ সমতায় শেষ। অতিরিক্ত সময়ে কোনো দল পেলো না জয়সূচক গোলের দেখা। টাইব্রেকারের প্রথম পাঁচ শুটআউটেও ৩-৩ সমতা। দারুণ রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ পর্যন্ত সাডেন ডেথে বর্তমান চ্যাম্পিয়ন আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে সেমি-ফাইনালে উঠল ব্রাদার্স ইউনিয়ন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2018, 02:09 PM
Updated : 11 Dec 2018, 02:14 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচের ষষ্ট মিনিটে মিনিটে লিমার শট ক্রসবারের ওপর দিয়ে গেলে ভালো সুযোগ নষ্ট হয় ব্রাদার্সের। ত্রয়োদশ মিনিটে একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে পল এমিলের বাড়ানো ক্রস নিখুঁত শটে জালে জড়িয়ে আরামবাগকে এগিয়ে দেন রবিউল।

২৫তম মিনিটে লিমার শট পোস্টে লেগে ফিরলে ব্রাদার্সের হতাশা বাড়ে। পরের মিনিটে এমিলের শট গোলরক্ষকেকে ফাঁকি দেওয়ার পর তারা ফেরালে ব্যবধান দ্বিগুণ হয়নি।

৪২তম মিনিটে শফিকুল ইসলাম শাফির বাড়ানো ক্রসে হেড করে ব্রাদার্সকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লিমা।

আরামবাগ ৫৩তম মিনিটে ফের এগিয়ে যায়। এমিলকে বল বাড়িয়ে দ্রুত ওপরে ওঠেন রবিউল। ক্যামেরুনের ফরোয়ার্ডের বুদ্ধিদ্বীপ্ত ব্যাক হিল থেকে পাওয়া বল দূরপাল্লার শটে লক্ষে পৌঁছে দেন রবিউল।

৬৫তম মিনিটে শাফির বাড়ানো ক্রসে মান্নাফ রাব্বীর শট জাল খুঁজে পেলে সমতায় ফেরে ব্রাদার্স। দারুণভাবে ঘুরে দাঁড়ানো দলটি এগিয়ে যায় পানামার ফরোয়ার্ড জ্যাক ড্যানিয়েলসের দূরপাল্লার শটে।

গোলের আনন্দে জার্সি খুলে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ড্যানিয়েলস মাঠ ছাড়লে ব্রাদার্সের শক্তি কমে। ৮৫তম মিনিটে রবিউলের কর্নারে হেড করে আরামবাগকে সমতায় ফেরান এমিল।

অতিরিক্ত সময়ের একাদশ মিনিটে সতীর্থের ক্রসে সারোয়ার জাহান নিপুর বাঁ পায়ের জোরালো ভলি ফিরিয়ে ব্রাদার্সের ত্রাতা গোলরক্ষক সুজন চৌধুরী। যোগ করা সময়ের দ্বিতীয় অর্ধের শেষ দিকে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ফাউল করে নিপু সরাসরি লালকার্ড পেলে ১০ জনের দলে পরিণত হয় আরামবাগও।

অতিরিক্ত সময়ে কোনো দল গোল না পাওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে ব্রাদার্সের হয়ে গোল করেন মান্নাফ রাব্বী, এভারতন সান্তোস ও খালিদ। গোল করতে পারেননি লিওনার্দো লিমা ও জোসেফ নুর। আরামবাগের তিন গোলদাতা রাজন, আবু সুফিয়ান জাহিদ ও কিংসলে চিগোজি; গোল দিতে ব্যর্থ হন রবিউল হাসান ও চিনেডু ম্যাথিউ।

শেষ পর্যন্ত সাডেন ডেথে ব্রাদার্সের খান মোহাম্মদ তারা গোল করার পর চিনেডু ম্যাথিউর শট সুজন ঠেকিয়ে দেন। টাইব্রেকারে ব্রাদার্স জেতে ৪-৩ গোলে।