রিয়ালের তুলনায় ইউভেন্তুস পরিবারের মতো: রোনালদো

রিয়াল মাদ্রিদের চেয়ে ইউভেন্তুসে খেলোয়াড়দের মধ্যে বন্ধনটা বেশি শক্তিশালী বলে মনে করেন ক্রিস্তিয়ানো রোনালদো। অনেকটা পরিবারের মতো। নতুন সতীর্থদের আন্তরিকতায় মুগ্ধ পর্তুগিজ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2018, 03:45 PM
Updated : 10 Dec 2018, 03:45 PM

গত জুলাইয়ে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ইতালিয়ান ক্লাবটিতে যোগ দেন সান্তিয়াগো বের্নাবেউয়ে নয় মৌসুম কাটানো রোনালদো। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসের সঙ্গে সম্পর্কে টানাপোড়েনের কারণেই রিয়াল ছাড়েন লা লিগাসহ সব ধরণের প্রতিযোগিতায় ক্লাবটির সর্বকালের সেরা গোলদাতা। পাঁচবারের বর্ষসেরা ফুটবলার নিজেও জানান, উপযুক্ত সম্মান না পাওয়াতেই স্পেন ছাড়েন তিনি।

ইতালিতে আসার পর থেকে দারুণ ছন্দে আছেন ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড। এ পর্যন্ত ১৯ ম্যাচে করেছেন ১১ গোল। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে মৌসুমের প্রথম ১৫ ম্যাচে সর্বোচ্চ পয়েন্ট পাওয়ার রেকর্ড স্পর্শ করেছে ইউভেন্তুস। ১৪ জয় ও এক ড্রয়ে সেরি আয় পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে আছে টানা সাতবারের চ্যাম্পিয়নরা।

ইতালির সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে নতুন পরিবেশে দ্রুত মানিয়ে নেওয়ার কৃতিত্ব সতীর্থদের দেন রোনালদো।

“নির্দিষ্ট কারো নাম বলা ঠিক নয়। কিন্তু আমি বলতে পারি যে আমার খেলা দলগুলির মধ্যে এটিই সেরা।”

“যদি দিবালা বা মানজুকিচ গোল না করে, তারপরও তারা খুশি থাকে। আপনি তাদের হাসতে দেখবেন।… মাদ্রিদেও সবাই বিনয়ী। কিন্তু এখানে আমি সেটা বেশি অনুভব করি।”

“মাদ্রিদের চেয়ে এটা অনেক আলাদা। এখানে এটা অনেকটা পরিবারের মতো।”