ব্যালন ডি'অর আমার প্রাপ্য ছিল: রোনালদো

ক্রিস্তিয়ানো রোনালদো মনে করেন, এ বছরের ব্যালন ডি’অর তারই প্রাপ্য ছিল। বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটির লড়াইয়ে সাবেক ক্লাব সতীর্থ লুকা মদ্রিচের পেছনে থেকে রানারআপ হন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2018, 02:05 PM
Updated : 10 Dec 2018, 02:05 PM

বর্ষসেরা ফুটবলারের লড়াইয়ে রোনালদো ও লিওনেল মেসির এক দশকের আধিপত্যের ইতি টানেন মদ্রিচ। ২০০৭ সালে কাকা পুরস্কার জেতার পর সমান পাঁচবার করে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন সময়ের সেরা দুই ফুটবলার।

রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’ জেতার পাশাপাশি মদ্রিচের বর্ষসেরা হওয়ায় ভূমিকা আছে গত মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ জয়ের।

জুলাইয়ে ইউভেন্তুসে যোগ দেওয়ার আগে রিয়ালের টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান ছিল রোনালদোরও। ২০১৮ সালে এ পর্যন্ত ক্লাব ও জাতীয় দল মিলে ৪৮ ম্যাচে ৪৫ গোল করেছেন পর্তুগিজ ফরোয়ার্ড। এপ্রিলে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১১ ম্যাচে গোল করার অনন্য কীর্তি গড়েন ৩৩ বছর বয়সী রোনালদো।

ইতালিয়ান সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে পর্তুগালের অধিনায়ক দাবি করেন, পুরস্কারটির যোগ্য দাবিদার ছিলেন তিনি।

“আমি মনে করি, প্রতি বছর আমি ব্যালন ডি’অরের দাবিদার। আমি সেজন্য পরিশ্রম করি। তবে আমি না জিতলে সবকিছু শেষ হয়ে যায় না।”

“সংখ্যা মিথ্যা বলে না। কিন্তু ভাববেন না যে না জিততে পারলে আমি কম সুখী। আমি হতাশ। কিন্তু জীবন চলতে থাকে। আর আমি এখনও কঠোর পরিশ্রম করবো।”

“মদ্রিচকে অভিনন্দন। এটা তার প্রাপ্য। কিন্তু পরের বছর আমরা আবার একে অন্যের মুখোমুখি হবো। আর আমি তখনও সেখানে থাকতে সবকিছু করব।”