মেসিকে নিয়ে পেলের সমালোচনার জবাব দিলেন আলবা

কদিন আগে লিওনেল মেসিকে নিয়ে কিংবদন্তি ফুটবলার পেলের সমালোচনার জবাব দিয়েছেন বার্সেলোনার ডিফেন্ডার জর্দি আলবা। তার মতে, ক্লাব সতীর্থ আর্জেন্টাইন ফরোয়ার্ডকেই ব্যালন ডি’অর দেওয়া উচিত ছিল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2018, 03:44 PM
Updated : 9 Dec 2018, 03:44 PM

শনিবার মেসির দুর্দান্ত পারফরম্যান্সে এস্পানিওলকে তাদেরই মাঠে ৪-০ গোলে হারায় লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। ফ্রি-কিকে দুটি গোল করার পাশাপাশি উসমান দেম্বেলের গোলেও অবদান রাখেন মেসি।

গত মৌসুমে বার্সেলোনার কোপা দেল রে ও লা লিগা জয়ে বড় অবদান ছিল মেসির। লা লিগার সর্বোচ্চ গোলদাতা হিসেবে পিচিচি ট্রফি ও ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলের জন্য গোল্ডেন শু দুটোই জেতেন এই ফরোয়ার্ড। চলতি মৌসুমেও দারুণ ছন্দে আছেন তিনি। লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে এ পর্যন্ত করেছেন বার্সেলোনার হয়ে সর্বোচ্চ ১৭ গোল।

বছর জুড়ে দারুণ ছন্দে থাকার পরও ২০০৬ সালের পর এবার প্রথমবারের মতো ব্যালন ডি’অরের লড়াইয়ে সেরা তিনে তার না থাকাতে বিস্মিত হয়েছেন অনেকেই। লুকা মদ্রিচ, ক্রিস্তিয়ানো রোনালদো, অঁতোয়ান গ্রিজমান ও কিলিয়ান এমবাপের পেছনে থেকে পঞ্চম হন মেসি।

পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের শ্রেষ্ঠত্ব নিয়ে সন্দেহ নেই আলবার। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক দিয়েগো মারাদোনার চেয়ে মেসিকে পিছিয়ে রাখা নিয়ে পেলের মন্তব্য ঠিক নয় বলেও মত স্প্যানিশ এই ডিফেন্ডারের।

“ব্যালন ডি’অরের ফল সঠিক নয়।… সবাই জানে যে মেসি অনেকের চেয়ে অনেকখানি এগিয়ে থেকেই বিশ্বের সেরা খেলোয়াড়।”

“লিওর বিষয়ে পেলে এমনটা বলে থাকলে তিনি সম্ভবত বিষয়গুলো পরিষ্কার দেখছেন না। মেসির সবই আছে।”