বুসকেতসের চোখে বিশ্বসেরা মেসি

লা লিগায় এস্পানিওলের বিপক্ষে লিওনেল মেসির দুর্দান্ত পারফরম্যান্সে মুগ্ধ তার বার্সেলোনা সতীর্থ সের্হিও বুসকেতস। ফ্রি-কিকে জোড়া গোল করার পাশাপাশি সতীর্থের গোলে অবদান রাখা আর্জেন্টাইন ফরোয়ার্ডকে বিশ্বসেরা ফুটবলার হিসেবে দেখছেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2018, 03:20 PM
Updated : 9 Dec 2018, 03:20 PM

শনিবার এস্পানিওলকে তাদেরই মাঠে ৪-০ গোলে হারায় লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। প্রায় ২৭ গজ দূর থেকে চমৎকার এক ফ্রি-কিকে সপ্তদশ মিনিটে দলকে প্রথম গোল এনে দেন মেসি। নয় মিনিট পর তার রক্ষণচেরা পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন উসমান দেম্বেলে। বিরতির পর আরেকটি অসাধারণ ফ্রি-কিকে নিজের দ্বিতীয় গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। ক্যারিয়ারে এই প্রথম লা লিগার কোনো ম্যাচে ফ্রি-কিক থেকে জোড়া গোল করেন বার্সেলোনা অধিনায়ক।

চলতি লিগের গোলদাতার তালিকায় জিরোনার ক্রিস্তিয়ান স্তুয়ানির সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠে এসেছেন ১১ গোল করা মেসি। একই সঙ্গে প্রথম খেলোয়াড় হিসেবে স্পেনের শীর্ষ লিগে টানা ১৩ মৌসুমে কমপক্ষে ১০ গোল করার রেকর্ড গড়েন ৩১ বছর বয়সী তারকা। 

২০০৬ সালের পর এবার প্রথমবারের মতো ব্যালন ডি’অরের লড়াইয়ে সেরা তিনে থাকতে না পারা মেসির শ্রেষ্ঠত্ব নিয়ে কোনো সংশয় নেই বুসকেতসের।

“আমরা ইতোমধ্যে জানি যে লিও কি করতে পারে। আর তাকে প্রতিদিন খেলতে দেখাটা আনন্দের। অনুশীলনে ও ম্যাচে সে যে পর্যায়ের কার্যকারিতা দেখায় তা অসাধারণ।”

“ফ্রি-কিক ও উন্মুক্ত খেলায় তার ওপর সবাই নির্ভর করে। তাই সে বিশ্বের সেরা খেলোয়াড়।”

১৫ ম্যাচে ৯ জয় ও চার ড্রয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩১। শনিবার ভালেন্সিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করা সেভিয়া ৩ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে।