গুয়ার্দিওলাকে হারানোর মন্ত্র জানা নেই চেলসি কোচের

নাপোলি ও চেলসির কোচ হিসেবে তিনবারের চেষ্টায় একবারও পেপ গুয়ার্দিওলার ম্যানচেস্টার সিটিকে হারাতে পারেননি মাওরিসিও সাররি। ইতালিয়ান এই কোচ তাই অকপটে মেনে নিচ্ছেন ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের হারানোর মন্ত্র জানা নেই তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2018, 04:15 PM
Updated : 7 Dec 2018, 04:15 PM

শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে এগারোটায় লিগে চেলসির মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি। ১৫ ম্যাচ শেষে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা সিটির চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে আছে সাররির দল।

চলতি মৌসুমে লিগের শুরু থেকে টানা ১২ ম্যাচ অপরাজিত থাকার পর টটেনহ্যাম হটস্পারের মাঠে ৩-১ গোলে হেরে পথ হারায় চেলসি। এক ম্যাচ পর উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের মাঠে আবারও হারে স্ট্যামফোর্ড ব্রিজের দলটি। নিজেদের শেষ চার ম্যাচে মোটে চার পয়েন্ট পেয়েছে তারা।

সিটিকে হারাতে পারলে আবারও কক্ষপথে ফিরবে দল। কিন্তু সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে গুয়ার্দিওলার শিষ্যদের আটকে রাখার পথ অজানা বলে জানান সাররি।

“আমি জানি না। গুয়ার্দিওলার বিপক্ষে আমি প্রতিটি ম্যাচ হেরেছি। তাই আমি জানি না। আপনাদের অন্য কাউকে জিজ্ঞাসা করতে হবে!”

লিগে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে সিটি। নিজেদের শেষ সাত ম্যাচেই জয় তুলে নিয়েছে ম্যানচেস্টারের ক্লাবটি। সাররি আশাবাদী, নিয়মিত সিটিকে হারাতে না পারলেও নির্দিষ্ট দিনে যে কোনো কিছুই সম্ভব।

“আমাদের জন্য ম্যাচটা সত্যিই খুব গুরুত্বপূর্ণ। আমরা জানি, সম্ভবত ইউরোপের সেরা দলের বিপক্ষে ম্যাচটা কতটা কঠিন। সুতরাং, আমরা জানি এটা খুব কঠিন।”

“তাদেরকে বার বার হারানো অসম্ভব। কিন্তু একটি ম্যাচে যে কোনো কিছুই ঘটতে পারে।”

“আমি মনে করি আমরা উন্নতি করছি, কিন্তু তারাও উন্নতি করছে। তাই পার্থক্যটা ঘোচানো কঠিন।”