সেরা হওয়া কখনোই সহজ নয়: মদ্রিচ

প্রথমবার ব্যালন ডি’অর জয়ে অভিভূত ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদ্রিচ। বিশ্বের সেরা ফুটবলার নির্বাচিত হওয়ার পর রিয়াল মাদ্রিদের এই তারকা জানিয়েছেন, সেরা হওয়াটা কথনই সহজ নয়। প্রয়োজন পরিশ্রম, ধৈর্য, অধ্যাবসায় আর নিজের প্রতি বিশ্বাস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2018, 01:27 PM
Updated : 4 Dec 2018, 01:27 PM

ক্রিস্তিয়ানো রোনালদো ও অতোঁয়ান গ্রিজমানকে পেছনে ফেলে গত সোমবার ব্যালন ডি’অর জেতেন মদ্রিচ। ২০০৭ সালের পর লিওনেল মেসি ও রোনালদোর বাইরে অন্য কেউ এই পুরস্কার জিতল।

এ বছর বর্ষসেরার সবকটি পুরস্কারই ঘরে তুললেন মদ্রিচ। অগাস্টে উয়েফার বর্ষসেরা ফুটবলার এবং পরের মাসে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ নির্বাচিত হন ৩৩ বছর বয়সী মিডফিল্ডার।

ব্যালন ডি’অর জয়ের পর সেরা হওয়ার পথটা মোটেও সহজ ছিল না বলে জানান মদ্রিচ।

“ক্যারিয়ারজুড়ে আমি বুঝেছি যে পরিশ্রম, ধৈর্য, অধ্যাবসায়, নিজের প্রতি বিশ্বাস নিজের মেধা মেলে ধরার ভিত্তি। আমি একটা প্রবাদ পছন্দ করি-সেরা হওয়া কখনোই সহজ নয়। আমার জন্য এটা সহজ ছিল না। যে সুযোগগুলো এসেছিল, সেগুলো কাজে লাগানো জরুরি ছিল।”

সেরার পুরস্কার হাতে পেয়ে এখন অনেক গর্বিত মদ্রিচ।

“এটা একটা ভিন্নরকম অনুভূতি। আমি খুশি, গর্বিত এবং এটা একটা সম্মান।”

“আজ রাতে আমার এখানে আসায় যারা সাহায্য করেছেন আমি শুধু তাদের ধন্যবাদ দিতে চাই। ধন্যবাদ আমার সতীর্থদের, কোচদের, স্টাফদের এবং রিয়াল মাদ্রিদে আর যারা কাজ করে তাদের সবাইকে। ধন্যবাদ জাতীয় দলকে; জাতীয় দলের সতীর্থদের; যারা আমাদের ভোট দিয়েছেন, তাদেরকে ধন্যবাদ। ধন্যবাদ আমার পরিবারকে, যেটি আমাকে ব্যক্তি হিসেবে বিকশিত হওয়ার সুযোগ দিয়েছে।”

“সব সময় স্বপ্ন ছিল; আমি বড় একটা ক্লাবে খেলতে চেয়েছিলাম, শিরোপা জিততে চেয়েছিলাম। ছেলেবেলা থেকে আমি ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন দেখতাম। আজ রাতে এটা জিততে পারা সম্মানের।”

“এই খেলোয়াড়দের সঙ্গে এখানে থাকতে পারা দারুণ আনন্দের। আমার ভেতরে ভাবনা চলছে, ইতিহাসে অসাধারণ যেসব খেলোয়াড় ব্যালন ডি’অর জিতেছেন তাদের অংশ হতে পারার সঙ্গে আমি অভ্যস্ত হওয়ার চেষ্টা করছি। এই জয়ীদের অংশ হতে পারাটা দারুণ আনন্দের।”