ব্যালন ডি’অরের চেয়ে বিশ্বকাপকে এগিয়ে রাখছেন গ্রিজমান

ব্যালন ডি’অরের চেয়ে দেশের হয়ে বিশ্বকাপ জেতাকে এগিয়ে রাখছেন অঁতোয়ান গ্রিজমান। ভবিষ্যতে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিততে সঠিক পথেই আছেন বলে মনে করেন ফরাসি এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2018, 10:59 AM
Updated : 4 Dec 2018, 10:59 AM

সোমবার ব্যালন ডি’অরের লড়াইয়ে বিশ্বজুড়ে সাংবাদিকদের দেওয়া ভোটে তৃতীয় হন গ্রিজমান। গত দুই বছরের বর্ষসেরা ক্রিস্তিয়ানো রোনালদো হন দ্বিতীয়। আর রিয়াল মাদ্রিদের ক্রোয়াট মিডফিল্ডার লুকা মদ্রিচ ক্যারিয়ারে প্রথমবারের মতো হাতে তোলেন ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’–এর দেওয়া পুরস্কারটি।

২০১৮ সালে আতলেতিকো মাদ্রিদের ইউরোপা লিগ ও উয়েফা সুপার কাপ জয়ে বড় অবদান ছিল গ্রিজমানের। রাশিয়ায় ফ্রান্সের দ্বিতীয় বিশ্বকাপ জয়েও দারুণ ভূমিকা রাখেন ২৭ বছর বয়সী এই ফুটবলার। তাই বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিততে না পারার হতাশা থাকলেও চলতি বছরকে নিজের জন্য অসাধারণ মানছেন তিনি।

“২০১৮ সালটা আমার যেমন কাটল, তাতে আমি খুব খুশি।”

“আমি ইউরোপা লিগ জিতেছিলাম, সুপার কাপ জিতেছিলাম এবং বিশ্বকাপও জিতলাম। তাই এটা দারুণ একটা বছর। ব্যালন ডি’অর জিততে না পেরে কিছুটা হতাশা আছে।”

বিশ্বকাপ ও ব্যালন ডি’অরের মধ্যে কাকে এগিয়ে রাখছেন এমন প্রশ্নের জবাবে গ্রিজমান বলেন, “বিশ্বকাপ!”

ভবিষ্যতে ব্যালন ডি’অর জিততে পারবেন কি-না, এমন প্রশ্নের জবাবে গ্রিজমান বলেন, “আমি মনে করি, আমি যেভাবে পরিশ্রম করছি তা যদি চালিয়ে যাই, কেন নয়?”

“আমি সঠিক পথে আছি।…তাই আমাদের এভাবে কাজ করে যেতে হবে।”