ব্যালন ডি’অর জিততে আর কি করতে হবে, প্রশ্ন গ্রিজমানের

ব্যালন ডি’অরের পুরস্কার মঞ্চে থাকতে পেরে গর্বিত ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান। তবে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারটি জিততে না পেরে বিস্ময় প্রকাশ করেছেন চলতি বছর ক্লাব ও জাতীয় দলের হয়ে দারুণ সফল এই খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2018, 09:45 AM
Updated : 4 Dec 2018, 10:24 AM

সোমবার ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’–এর দেওয়া পুরস্কারটির লড়াইয়ে বিশ্বজুড়ে সাংবাদিকদের দেওয়া ভোটে তৃতীয় হন গ্রিজমান। গত দুই বছরের বর্ষসেরা ক্রিস্তিয়ানো রোনালদো হন দ্বিতীয়। আর রিয়াল মাদ্রিদের ক্রোয়াট মিডফিল্ডার লুকা মদ্রিচ ক্যারিয়ারে প্রথমবারের মতো হাতে তোলেন ব্যালন ডি’অর ট্রফি।

২০১৮ সালে আতলেতিকো মাদ্রিদের ইউরোপা লিগ ও উয়েফা সুপার কাপ জয়ে বড় অবদান ছিল গ্রিজমানের। রাশিয়ায় ফ্রান্সের দ্বিতীয় বিশ্বকাপ জয়েও দারুণ ভূমিকা রাখেন ২৭ বছর বয়সী এই ফুটবলার।

ব্যালন ডি’অর জিততে না পেরে নিজের হতাশা গোপন করেননি গ্রিজমান।

“একজন বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে পুরস্কারের মঞ্চে থাকাটা দারুণ গর্বের। ভবিষ্যতে লুকার জায়গায় থাকার জন্য আমার ক্লাব এবং জাতীয় দলের সতীর্থদের ওপর ভারসা করছি।”

“আমি একটা ইউরোপা লিগ জিতলাম, একটা বিশ্বকাপও জিতলাম, আমাকে আর কি করতে হবে? আমি জানি না।”

পুরস্কার জিততে না পেরে গ্রিজমানের মতো হতাশ নন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের আরেক ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। ভবিষ্যতে পুরস্কার জিততে আশাবাদী তিনি।

“হতাশা? ভালো বলেছেন, যেখান থেকে আমি এসেছি, এটা কোনো সমস্যা নয়।”

“অল্প সময়ে আমি সপ্তম (২০১৭ সালে) ও চতুর্থ স্থান অর্জন করেছি। আমার চেয়ে আমার সামনের তিনজন খেলোয়াড়ের এটা বেশি প্রাপ্য।”

“ভবিষ্যতে এই জায়গায় থাকতে আমাকে পরিশ্রম করতে হবে।”