মুক্তিযোদ্ধাকে হারিয়ে শুরু আবাহনীর

দ্বিতীয়ার্ধে ফয়সাল আহমেদের জোড়া গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2018, 11:18 AM
Updated : 2 Dec 2018, 03:34 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার ‘সি’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জেতে মৌসুমের প্রথম শিরোপা ফেডারেশন কাপ জিতে আসা আবাহনী।

গোলশূন্য প্রথমার্ধের সপ্তম মিনিটে ইউসুকে কাতোর ফ্রি কিকে গিনির ফরোয়ার্ড ইউনুসা কামারা হেড করতে গেলে দ্রুত ফিস্ট করতে আসা আবাহনীর গোলরক্ষক শহীদুল ইসলাম সোহেলের সঙ্গে তার সংঘর্ষ হয়। ব্যথা পেয়ে মাঠ ছেড়ে হাসপাতালে যেতে হয় কামারাকে; মাঠ ছাড়তে হয় শহীদুলকেও।

প্রথমার্ধের যোগ করা সময়ে গোলরক্ষকের দৃঢ়তায় বেঁচে যায় মুক্তিযোদ্ধা। মিনহিয়োক কোর শট রুখে দেওয়ার পর বাঁ দিকে থাকা কেরভেন্স ফিলস বেলফোর্টের জোরালো ফিরতি শটও ফেরান ওমর ফারুক লিঙ্কন।

৫২তম মিনিটে বাঁ দিক থেকে রুবেল মিয়ার ফ্রি-কিকে বেলফোর্ট হেড করার পর আতিকুর রহমান ফাহাদের হেড অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে গেলে আবাহনীর হতাশা আরও বাড়ে।

তবে এক মিনিটের ব্যবধানে ফয়সালের জোড়া গোলে জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় আবাহনীর। ৭৬তম মিনিটে দক্ষিণ কোরিয়ার মিডফিল্ডার কোর ছোট পাস নিয়ন্ত্রণে নিয়ে রুবেলের বাড়ানো বল প্লেসিং শটে জালে জড়িয়ে দেন ফয়সাল। পরের মিনিটে হাইতির ফরোয়ার্ড বেলফোর্টের ক্রসে হেডে জাল খুঁজে নেন জুয়েলের বদলি নামা এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে স্পট কিকে ব্যবধান কমান ইউসুকে কাতো। ডি-বক্সের মধ্যে জাপানের এই মিডফিল্ডারই ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

আবাহনী কোচ হিসেবে জয়ে শুরু পেলেন মারিও লিসিনিয়ো গেরেইরো লেমোসও। অ্যান্ড্রু অর্ড বাংলাদেশ জাতীয় দলের কোচ থাকার সময় এই পর্তুগিজ ফিটনেস কোচ কিছু দিন কাজ করেছিলেন তার সঙ্গে। আগামী জুন পর্যন্ত লেমোসের সঙ্গে চুক্তি করেছে আবাহনী।