ব্যক্তিগত অর্জন নয়, শিরোপা জয়ের লক্ষ্য সালাহর

যেকোনো ব্যক্তিগত অর্জনের চেয়ে লিভারপুলের হয়ে শিরোপা জয়কে বেশি প্রাধান্য দিচ্ছেন দলটির মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2018, 02:19 PM
Updated : 1 Dec 2018, 02:19 PM

অ্যানফিল্ডে সালাহর অভিষেক মৌসুমটা দুর্দান্ত কেটেছিল। ২০১৭-১৮ মৌসুমে লিগে ৩২ গোলসহ সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে করেছিলেন ৪৪টি। ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ের পাশাপাশি খেলোয়াড়দের ভোটে ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছিলেন তিনি । তবে কোনো শিরোপা জিততে পারেনি লিভারপুল। চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করা দলটি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে হেরে যায়।

রোববার নিজেদের পরের ম্যাচে প্রিমিয়ার লিগে এভারটনের মুখোমুখি হবে লিভারপুল। এ ম্যাচে দুটি গোল করলে লিগে লিভারপুলের হয়ে প্রথম ৫০ ম্যাচে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড গড়বেন সালাহ। তবে ব্যক্তিগত সাফল্য নয়, দলের শিরোপা জয়ে চোখ রাখছেন বলে স্কাই স্পোর্টসকে জানান এখন পর্যন্ত প্রিমিয়ার লিগে মোট ৩৯ গোল করা এই ফুটবলার।

“গত মৌসুমে আমার লক্ষ্য শুধু গোলের রেকর্ড ভাঙা নয়, ক্লাবের হয়ে শিরোপা জেতাও ছিল।”

“আমরা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জয়ের খুব কাছে ছিলাম। কিন্তু এটাই ফুটবল। আমাদের ফলাফল মেনে নিতে হবে।”

“এখনও আমি আমার ব্যক্তিগত অর্জন নিয়ে কিছু বলতে পারি না। এখন আমার এখন লক্ষ্য ক্লাবের জন্য কিছু জেতা। দল হিসেবে এবং খেলোয়াড় হিসাবে এটা আমাদের জন্য অনেক বড় কিছু হবে।”

চলতি মৌসুমে লিগে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে লিভারপুল। তবে চ্যাম্পিয়ন্স লিগে বেশ বেকায়দায় আছে ইয়ুর্গেন ক্লপের দল। শেষ ষোলোতে পা রাখতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাপোলিকে হারাতেই হবে তাদের।