ইউভেন্তুসে ‘অপরিহার্য’ দিবালা

আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা ইউভেন্তুসের তারকাখচিত আক্রমণভাগের গুরুত্বপূর্ণ অংশ বলে জানিয়েছেন দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2018, 04:21 PM
Updated : 30 Nov 2018, 04:22 PM

গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলে ২৬ গোল করা দিবালা চলতি মৌসুমে খুব বেশি গোলের দেখা পাননি। এ বছরের জুলাইয়ে দলে আসা পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোকে ঘিরেই বর্তমানে আক্রমণ সাজাচ্ছে ইউভেন্তুস।

এবারের সেরি আয় এ পর্যন্ত মোটে দুটি গোল করেছেন দিবালা। অন্যদিকে আক্রমণভাগের অন্য দুই সদস্য রোনালদো ও মারিও মানজুকিচ মিলে করেছেন ১৫ গোল। একা রোনালদো করেছেন ৯ গোল।

তবে চ্যাম্পিয়ন্স লিগে তুলনামূলক ভালো ছন্দে আছেন ২৫ বছর বয়সী দিবালা। সুইস ক্লাব ইয়াং বয়েজের বিপক্ষে একটি হ্যাটট্রিকসহ করেছেন চার গোল। দলের সমন্বয়ের জন্য তরুণ এই ফুটবলার অপরিহার্য বলে মনে করেন আল্লেগ্রি।

“এটা সত্য যে সে কম গোল করছে। কিন্তু অন্যদিকে সে মিডফিল্ডার ও স্ট্রাইকারদের মধ্যে সংযোগ স্থাপন করছে। আর সব মিলিয়ে সে তার দক্ষতা দিয়ে আমাদের সবাইকে বিপদের বাইরে রাখে।”

“এই দৃষ্টিকোণ থেকে সে অনেক উন্নতি করছে। আর আমাদের জন্য সে খুব গুরুত্বপূর্ণ কারণ দল তার থেকে উপকৃত হয়।”

“মৌসুম শুরুর পর থেকে সে গোল করার অনেক সুযোগ পেয়েছে। গত মৌসুমের তুলনায় সে বেশি গোল করেনি। কিন্তু আমাদের খেলার জন্য সে অপরিহার্য।”

নিজেদের পরের ম্যাচে শনিবার বাংলাদেশ সময় রাত ১১টায় ফিওরেন্তিনার মাঠে খেলতে নামবে ইউভেন্তুস।