‘পুরো ফিট’ না হয়েও খেলেছেন নেইমার

ব্রাজিলের হয়ে খেলেতে নেমে পাওয়া কুঁচকির চোট পুরোপুরি ভালো হয়নি বলে জানিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে আলো ছড়ানো পিএসজির ফরোয়ার্ড নেইমার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2018, 09:47 AM
Updated : 29 Nov 2018, 09:47 AM

প্যারিসে বুধবার ‘সি’ গ্রুপের ম্যাচটি ২-১ গোলে জেতে পিএসজি। ত্রয়োদশ মিনিটে স্প্যানিশ ডিফেন্ডার হুয়ান বের্নাতের গোলে এগিয়ে যাওয়ার পর ৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। চলতি আসরে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এটি চতুর্থ গোল।

ক্যামেরুনের বিপক্ষে ব্রাজিলের প্রীতি ম্যাচে কুঁচকিতে চোট পাওয়া নেইমানের এ ম্যাচে খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল। শনিবার তুলুজের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচেও ছিলেন না ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

শতভাগ ফিট না হলেও দলের প্রয়োজনেই মাঠে নেমেছিলেন বলে জানান নেইমার।

“আমি শতভাগ ফিট ছিলাম না। কিন্তু এটা ছিল একটা গুরুত্বপূর্ণ ম্যাচ, তাই চোট থাকুক বা নাই থাকুক, আমার সেখানে থাকতেই হতো।”

লিভারপুলের বিপক্ষে গোল করার পর চ্যাম্পিয়ন্স লিগে নেইমারের গোল সংখ্যা এখন ৩১। পিএসজির হয়ে দশ গোল করার আগে বার্সেলোনার হয়ে করেছিলেন ২১টি গোল। প্রতিযোগিতার ইতিহাসে তার চেয়ে বেশি গোল করেননি ব্রাজিলের আর কেউই। এই কীর্তি গড়ার পথে নেইমার পেছনে ফেলেছেন কাকাকে। এসি মিলান ও রিয়াল মাদ্রিদের হয়ে প্রতিযোগিতায় ৩০টি গোল আছে কাকার।

পাঁচ ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে আছে পিএসজি। ৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে নাপোলি। ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা লিভারপুলও টিকে আছে নক আউট পর্বে ওঠার লড়াইয়ে।