রিয়ালে প্রতিদিনই চ্যালেঞ্জ দেখেন সোলারি

এইবারের কাছে অপ্রত্যাশিত হারের স্মৃতি ভুলে চ্যাম্পিয়ন্স লিগে এএস রোমার বিপক্ষে ম্যাচে মনোযোগ দিচ্ছেন রিয়াল মাদ্রিদের কোচ সান্তিয়াগো সোলারি। স্পেনের সফলতম ক্লাবে ‘প্রতিটা দিনই বড় পরীক্ষা’ বলে মনে করেন এই আর্জেন্টাইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2018, 11:34 AM
Updated : 27 Nov 2018, 11:34 AM

স্থায়ীভাবে রিয়ালের দায়িত্ব পাওয়ার পর প্রথম ম্যাচেই হারের স্বাদ পান অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে টানা চার জয়ের মুখ দেখা সোলারি। গত শনিবার লা লিগায় এইবারের মাঠে ৩-০ গোলের হার থেকে শিক্ষা নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ঘুরে দাঁড়াতে চান সোলারি। গ্রুপ পর্বে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ২টায় ইতালিয়ান ক্লাব রোমার মুখোমুখি হবে তার দল।

আগের দিন সংবাদ সম্মেলনে সোলারি বলেন, “এইবারের বিপক্ষে ম্যাচ কঠিন ছিল। কিন্তু তা শেষ হয়ে গেছে। ম্যাচটা নিয়ে আমরা কথা বলেছি। আমরা উন্নতি করার চেষ্টা করব।”

“আগে যেমন আমরা চার ম্যাচ জিতেছিলাম তা খুব দ্রুত শেষ হয়ে গেছে। আমাদের এগিয়ে যেতে হবে।...ভিন্ন এক প্রতিযোগিতায় আমরা এখন রোমে। এখন আমাদের এই প্রতিযোগিতায় মনোযোগ দিতে হবে। বাকি সব কিছু নিয়ে আমরা এখন ভাবব না।”

অনেকের মতে, সান্তিয়াগো বের্নাবেউয়ে এ সপ্তাহেই প্রথম পরীক্ষার মুখে পড়তে যাচ্ছেন সোলারি। ৪২ বছর বয়সী এই কোচ অবশ্য তা মানতে নারাজ।

“সব ম্যাচই পরীক্ষা। প্রতিটা দিন একটা করে বড় একটা পরীক্ষা। আমি এখানে ষোলো বছর ধরে আছি। আমাকে অনেক ধরনের পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়েছে। তা এই কারণে যে এই ক্লাব ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি জিতেছে।”

রোমাকে হারালে গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোতে পা রাখবে রিয়াল। চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের শীর্ষে আছে স্প্যানিশ পরাশক্তিরা। রোমার পয়েন্টও বর্তমান চ্যাম্পিয়নদের সমান; তবে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালির ক্লাবটি।