আতলেতিকোর খেলায় বিস্মিত বার্সা

লা লিগায় আতলেতিকো মাদ্রিদের অতি রক্ষণাত্মক ফুটবলে বিস্মিত হয়েছেন বার্সেলোনার খেলোয়াড় সের্হিও বুসকেতস ও জর্দি আলবা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2018, 11:19 AM
Updated : 25 Nov 2018, 11:19 AM

আতলেতিকোর মাঠে শনিবার দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়। ৭৭তম মিনিটে দিয়েগো কস্তার হেডে এগিয়ে যায় আতলেতিকো। ৯০তম মিনিটে বর্তমান চ্যাম্পিয়নদের সমতায় ফেরান বদলি নামা উসমান দেম্বেলে।

ম্যাচে খুব বেশি সুযোগ সৃষ্টি না করতে পারার জন্য প্রতিপক্ষের কৌশলকেই কারণ বলছেন মিডফিল্ডার বুসকেতস। কস্তার গোলের আগে লক্ষ্যে শট নিতে পারেনি কোনো দলই।

“তারা পাল্টা আক্রমণের অপেক্ষায় ছিল। আমরা তাদের লাইনের ভেতর দিয়ে বল পাস দিতে পারিনি। তারা আমাদের তা করতে দেয়নি। তাদের রক্ষণে দুই সারিতে চার জন করে ছিল। তারা সবাই মিলে সত্যি ভালো রক্ষণ সামলেছে।”

“আতলেতিকো এভাবেই ম্যাচের জন্য প্রস্তুত হয়। আমরা সেটা জানতাম। কিন্তু এত বেশি রক্ষণাত্মক ফুটবল আমরা আশা করিনি। এটাই ছিল তাদের পরিকল্পনা। এটা খুব মজার নয়, কিন্তু আপনাকে এর সম্মান করতেই হবে।”

দলে অঁতোয়ান গ্রিজমান ও দিয়েগো কস্তার মতো ফরোয়ার্ড থাকায় আতলেতিকো আক্রমণাত্মক ফুটবল খেলতে পারত বলে মনে করেন ডিফেন্ডার জর্দি আলবা।

“আমার মতে, আরও আক্রমণাত্মক ফুটবল খেলার মতো খেলোয়াড় তাদের আছে। কিন্তু এই কৌশলই তাদের সাফল্য এনে দিয়েছে। আর তারা এটা বদলাবে না। তারা সত্যি ভালো রক্ষণ করে। তাদের রক্ষণ ভাঙ্গা কঠিন।”

১৩ ম্যাচে সাত জয় ও চার ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আতলেতিকো মাদ্রিদ।