চেলসিকে প্রথম হারের স্বাদ দিল টটেনহ্যাম

প্রথমার্ধে গোল করলেন ডেলে আলি, হ্যারি কেইন। দ্বিতীয়ার্ধে দারুণ নৈপুণ্যে সন হিয়ুং-মিনের করা গোলে ব্যবধান আরও বাড়িয়ে নেয় টটেনহ্যাম হটস্পার। শেষ দিকে অলিভিয়ে জিরুদ লক্ষ্যভেদ করলেও শেষ রক্ষা হয়নি চেলসির। ব্লুজ খ্যাত দলটিকে চলতি লিগে প্রথম হারের স্বাদ দিয়েছে মাওরিসিও পচেত্তিনোর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2018, 07:28 PM
Updated : 24 Nov 2018, 07:47 PM

ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার ৩-১ গোলে জেতা টটেনহ্যাম ১৩ ম্যাচ ১০ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। ১২ ম্যাচ অপরাজিত থাকার পর প্রথম হারের স্বাদ পাওয়া চেলসি ২৮ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় টটেনহ্যাম। ক্রিস্টিয়ান এরিকসেনের ফ্রি কিকে হেডে লক্ষ্যভেদ করেন ইংলিশ মিডফিল্ডার আলি। চেলসির বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বশেষ পাঁচ ম্যাচে এটি তার ষষ্ঠ গোল।

ষোড়শ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে টটেনহ্যাম। এবারও এরিকসেনের ছোট পাস ধরে একটু এগিয়ে ডান পায়ের জোরালো শটে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন কেইন। চলতি মৌসুমে এটি তার ১১তম গোল।

৩৭তম মিনিটে পোস্টে প্রথম শট নেয় চেলসি। কিন্তু এদেন আজারের প্রচেষ্টা কর্নারের বিনিময়ে ফেরান হুগো লরিস। ৪৭তম মিনিটে এরিকসেনের কাট ব্যাকে হিয়ুং-মিনের শট ফিরিয়ে ব্যবধান বাড়াতে দেননি চেলসি গোলরক্ষক।

৫৪তম মিনিটে একক প্রচেষ্টায় স্কোরলাইন ৩-০ করেন হিয়ুং-মিন। নিজেদের অর্ধ থেকে আলির বাড়ানো বল ধরে মাঝ মাঠ থেকে আক্রমণে ওঠা দক্ষিণ কোরিয়ার এই ফরোয়ার্ড দুই ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে জালে জড়ান।

ম্যাচের বাকিটা সময়ও একের পর এক আক্রমণে চেলসিকে কোণঠাসা করে রাখে টটেনহ্যাম। ৬৮তম মিনিটে কেইনের শট পোস্টের ওপর দিয়ে যায়। একটু পর আলির প্রচেষ্টায় বল ক্রসবারের একটু ওপর দিয়ে গেলে ব্যবধান বাড়েনি।

৮৫তম মিনিটে সেসার আসপিলিকুয়েতার বাড়ানো ক্রসে জিরুদ হেডে লক্ষ্যভেদ করলে ব্যবধান কমানো একমাত্র গোল পায় চেলসি।

শনিবারের অন্য ম্যাচে লেরয় সানের জোড়া গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠ থেকে ৪-০ ব্যবধানে জয় নিয়ে ফেরা ম্যানচেস্টার সিটি ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে।

মোহামেদ সালাহ, ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ড ও লেরয় সানের গোলে ওয়াটফোর্ডের মাঠে ৩-০ ব্যবধানে জেতা লিভারপুল ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

এদিকে নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৩ ম্যাচে ছয় জয় ও তিন ড্রয়ে ২১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে জোসে মরিনিয়োর দল।