লিভারপুলের জয়ে সালাহ-ফিরমিনোর গোল

গোলশূন্য প্রথমার্ধের পর লিভারপুলকে এগিয়ে নিলেন মোহামেদ সালাহ। ফ্রি-কিকে ব্যবধান বাড়ালেন ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ড। শেষ দিকে রবের্ত ফিরমিনোর গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়ার্টফোর্ডের মাঠ থেকে সহজ জয় নিয়ে ফিরেছে লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2018, 05:21 PM
Updated : 24 Nov 2018, 05:23 PM

শনিবার রাতে ৩-০ গোলে জেতা লিভারপুল চলতি লিগে অপরাজিত থাকল।

গোলশূন্য প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও সালেহ-ফিরমিনো লিভারপুলকে কাঙিক্ষত গোল এনে দিতে পারেননি। ৩৯তম মিনিটে জেরার্দ দেউলোফেউয়ের শট ফিরিয়ে ওয়াটফোর্ডকে এগিয়ে যেতে দেননি আলিসন। তিন মিনিট পর লক্ষ্যভ্রষ্ট হেডে লিভারপুলকে এগিয়ে নিতে পারেননি সালাহ।

ফিরমিনো-মানে-সালাহর মিলিত প্রচেষ্টায় ৬৭তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। ফিরমিনোর ডিফেন্স চেরা পাস নিয়ন্ত্রণে নিয়ে মানের কাট ব্যাকে সালাহর প্লেসিং শট ঠিকানা খুঁজে পায়। শেষ ৩০ লিগ ম্যাচে মিশরের এই ফরোয়ার্ডের এটি ২৪তম গোল।

৭৬তম মিনিটে ২৫ গজ দূর থেকে ইংল্যান্ডের ডিফেন্ডার আরনল্ড ফ্রি-কিকে জাল খুঁজে নিলে ব্যবধান দ্বিগুণ করে নেয় লিভারপুল।

৮২তম মিনিটে জর্ডান হেন্ডারসন দ্বিতীয় হলুদ কার্ড পেলে ১০ জনের দলে পরিণত হয় লিভারপুল। কিন্তু ৮৯তম মিনিটে প্রতিআক্রমণ থেকে ওয়াটফোর্ডের কফিনে তৃতীয় পেরেকটি ঠুকে দেন ফিরমিনো। সাদিও মানের শট গোলরক্ষক ফেরানোর পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরতি শট জালে জড়ালে জয় নিশ্চিত হয়ে যায় লিভারপুলের।

১৩ ম্যাচ ১০ জয় ও তিন ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইয়ুর্গেন ক্লপের দল।

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠ থেকে ৪-০ গোলের জয় নিয়ে ফেরা ম্যানচেস্টার সিটি ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে।

একই সময়ে হওয়া অন্য ম্যাচে নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৩ ম্যাচে ছয় জয় ও তিন ড্রয়ে ২১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে জোসে মরিনিয়োর দল।