ম্যানচেস্টার সিটির সহজ জয়, ইউনাইটেডের হোঁচট

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা ধরে রাখার অভিযানে দারুণ ছন্দে ছুটে চলা ম্যানচেস্টার সিটি আরেকটি সহজ জয় পেয়েছে। লেরয় সানের জোড়া গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়েছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2018, 04:54 PM
Updated : 24 Nov 2018, 05:35 PM

ওয়েস্ট হ্যামের মাঠে শনিবার স্থানীয় সময় বিকালে ৪-০ গোলে জেতে গতবারের চ্যাম্পিয়ন সিটি।

ম্যানচেস্টারের আরেক দল জোসে মরিনিয়োর ইউনাইটেড ঘরের মাঠে হোঁচট খেয়েছে। ওল্ড ট্র্যাফোর্ডে পয়েন্ট তালিকার নিচের দিকের দল ক্রিস্টাল প্যালেসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে প্রতিযোগিতার সফলতম ক্লাবটি। লিগে টানা দুই ম্যাচ জয়শূন্য রইল তারা।

গত চার রাউন্ডে প্রতিপক্ষের জালে ১৫ বার বল পাঠানো সিটি ম্যাচের প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়।

একাদশ মিনিটে ডান দিক থেকে রাহিম স্টার্লিংয়ের বাড়ানো বল প্রতিপক্ষের এক জনের পায়ে লেগে ছোট ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় জালে জড়ান দাভিদ সিলভা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা চার ম্যাচে গোল করলেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

১৯তম মিনিটে নিজেই ব্যবধান দ্বিগুণ করেন স্টার্লিং। জার্মানির লেরয় সানের ছোট ডি-বক্সে বাড়ানো বল অনায়াসে জালে ঠেলে দেন ইংলিশ এই মিডফিল্ডার।

আর ৩১তম মিনিটে স্টার্লিংয়ের পাস ছোট ডি-বক্সের মুখে পেয়ে ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ের শটে স্কোরলাইন ৩-০ করেন সানে।

৫৬তম মিনিটে ইংলিশ মিডফিল্ডার মিখায়েল আন্টোনিওর শট পোস্টে লাগলে ব্যবধান কমানোর সহজ সুযোগ নষ্ট হয় ওয়েস্ট হ্যামের।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে সানের দ্বিতীয় গোলে বড় জয় নিশ্চিত হয় সিটির। বদলি নামা গাব্রিয়েল জেসুসের পাস নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে বল ঠিকানায় পাঠান ২২ বছর সানে।

১৩ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

ওয়াটফোর্ডকে ৩-০ গোলে হারানো লিভারপুল ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

সপ্তম স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ২১।