ব্যালন ডি’অর মদ্রিচের প্রাপ্য নয়: কাভানি

এ বছর উয়েফা বর্ষসেরা খেলোয়াড় ও ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার জেতা ক্রোয়াট মিডফিল্ডার লুকা মদ্রিচ ব্যালন ডি’অরের লড়াইয়েও অন্যতম ফেভারিট। তবে উরুগুয়ের ফরোয়ার্ড এদিনসন কাভানির মতে, বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের কারো হাতেই পুরস্কারটি ওঠা উচিত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2018, 02:41 PM
Updated : 21 Nov 2018, 02:41 PM

২০০৭ সালে কাকার পর সমান পাঁচবার করে এই পুরস্কার জিতেছেন ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। এবারে এই দুই তারকার আধিপত্য ভাঙতে অনেকেই এগিয়ে রাখছেন ৩৩ বছর বয়সী মদ্রিচকে।

রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তোলার পেছনে বড় অবদান রেখে সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’ জেতেন মদ্রিচ। গত মৌসুমে টানা তৃতীয়বারের মতো রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতায়ও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার।

তবে কাভানির মতে, মদ্রিচ নন রিয়ালের ডিফেন্ডার রাফায়েল ভারানে, আতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান বা পিএসজিতে তার সতীর্থ কিলিয়ান এমবাপে পুরস্কারটির বড় দাবিদার।

“ভারানে সেখানে খুব ভালোভাবেই থাকতে পারে, গ্রিজমান, এমবাপে… আমি মনে করি, একজন ফরাসি খেলোয়াড়ের জেতা উচিত। জিততে পারে এমন অন্য খেলোয়াড়রাও আছে। কিন্তু একজন ফরাসি খেলোয়াড়ের জেতা উচিত কারণ তারা বিশ্বকাপ জিতেছে।”

“মদ্রিচ অসাধারণ একটা মৌসুম কাটিয়েছে। কিন্তু তার সতীর্থ ভারানে চ্যাম্পিয়ন্স লিগ ও বিশ্বকাপ জিতেছে। মদ্রিচ দারুণ একটা বিশ্বকাপ কাটিয়েছে, কিন্তু এটা ভারানের বেশি প্রাপ্য।”