বার্সায় নেইমারের জন্য ‘দরজা খোলা’

ক্লাবের আপত্তি সত্ত্বেও নেইমার বার্সেলোনা ছেড়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই ভীষণ অসন্তুষ্ট হয়েছিল কর্তৃপক্ষ ও সমর্থকরা। এরপরও ব্রাজিলিয়ান এই তারকার ফেরার দরজা খোলা আছে বলে জানিয়েছেন কাতালান ক্লাবটির ক্রীড়া পরিচালক পেপ সেগুরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2018, 01:19 PM
Updated : 20 Nov 2018, 01:19 PM

গত বছর অগাস্টে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। তবে নতুন ঠিকানায় যাওয়ার পর থেকেই তার স্পেনে ফেরার সম্ভাবনা নিয়ে নিয়মিত গণমাধ্যমে খবর বের হতে থাকে।

প্যারিসের ক্লাবটির হয়ে শুরু থেকে দারুণ ছন্দে আছেন ব্রাজিলের অধিনায়ক। গোল করে চলেছেন নিয়মিত। অনেকেই মনে করেন, ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ডের কাম্প নউয়ে ফেরার আর কোনো রাস্তাই খোলা নেই। কিন্তু তাদের সঙ্গে একমত নন সেগুরা। তিনি মনে করেন, ক্লাবের চাওয়ার সঙ্গে মিললে দল-বদলের বাজারে থাকা সব খেলোয়াড়ই কাতালান ক্লাবটিতে আসতে পারে।

“আজ নেইমার দল-বদলের বাজারে নেই। যদি কোনো দিন সম্ভাবনা তৈরি হয়, তাহলে কেউ কি বিশ্বাস করে যে বার্সার মতো ক্লাব তা বিবেচনা করবে না?”

সেগুরা মানছেন যে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি করার এক বছরের মধ্যে নেইমার যেভাবে ক্লাব ছাড়ে তাতে প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে আছে অনেক সমর্থক। কিন্তু তিনি মনে করিয়ে দিলেন, খেলোয়াড়ের মানই তার দল-বদলের ক্ষেত্রে মূল বিবেচনার বিষয়।

“সিদ্ধান্ত নেওয়ার সময় আপনাকে এই বিষয় অবশ্যই বিবেচনা করতে হবে।  আর সবশেষে, আর্থিকভাবে মেলাটাও গুরুত্বপূর্ণ।”