ফ্রান্সের কেউ ব্যালন ডি’অর জিতলেই খুশি এমবাপে

ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের কোনো সদস্যই এবারের ব্যালন ডি’অর জিতবে বলে বিশ্বাস দেশটির তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2018, 02:20 PM
Updated : 19 Nov 2018, 02:20 PM

আগামী ৩ ডিসেম্বর ২০১৮ সালের বর্ষসেরা ফুটবলারের নাম ঘোষণা করবে ফ্রান্স ফুটবল। রাশিয়া বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্স দলের ছয় জন খেলোয়াড় পুরস্কারটির জন্য বিবেচিত তালিকায় আছেন।

২০০৭ সালে কাকার পর থেকে ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসির বাইরে ব্যালন ডি’অর জিততে পারেনি কেউ। এবারের সংক্ষিপ্ত তালিকাতেও আছেন তারা। তবে সমান পাঁচবার করে পুরস্কারটি জেতা দুই তারকাকে এবার পিছিয়ে রাখছেন অনেকেই। গত এক দশকের মধ্যে এবারই পুরস্কারটির জন্য সবচেয়ে জমজমাট লড়াই হচ্ছে।

বিশ্বকাপে বেলজিয়ামকে সেমি-ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা চেলসি ফরোয়ার্ড এদেন আজারের সম্ভাবনা দেখছেন কেউ কেউ। অনেকে আবার এ বছর উয়েফা বর্ষসেরা খেলোয়াড় ও ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ দুটি পুরস্কারই জেতা রিয়াল মাদ্রিদের লুকা মদ্রিচকে এগিয়ে রাখছেন।

দারুণ সম্ভাবনা আছে বিশ্বকাপে সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হওয়া এমবাপেরও। তবে তার জাতীয় দলের কোনো সতীর্থ পুরস্কারটি পেলেই খুশি হবেন বলে সোমবার এক সংবাদ সম্মেলনে জানান পিএসজি এই ফরোয়ার্ড।

“এ বছর পুরস্কারটির খুব ভালো ভালো দাবিদার আছে। অনেকেরই এটা জেতার সামর্থ্য আছে।”

“আশা করি, ফ্রান্সের কেউ জিতুক। এটা বিশ্বকাপে আমাদের অভিযানের পুরস্কার হবে। তবে লড়াইটা খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। আমি কোনো ভবিষ্যদ্বাণী করতে পারছি না।”