স্থায়ীভাবে স্কালোনিকে চান আর্জেন্টিনার খেলোয়াড়রা

ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির অধীনে পাঁচ ম্যাচের তিনটিতেই জিতেছে আর্জেন্টিনা। দলের আস্থা অর্জন করা এই কোচকে এবারে স্থায়ীভাবে চাইছেন একাধিক খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2018, 01:42 PM
Updated : 18 Nov 2018, 01:42 PM

রাশিয়া বিশ্বকাপের ব্যর্থতার দায় নিয়ে চাকরি হারানো হোর্হে সাম্পাওলির জায়গায় অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে গত অগাস্টে স্কালোনিকে দায়িত্ব দেয় আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন।

শনিবার মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলে জয়ের পর ৪০ বছর বয়সী এই কোচের অধীনে দলের টিম স্পিরিটের প্রশংসা করেন তরুণ ফরোয়ার্ড পাওলো দিবালা।

“আমরা তার সঙ্গে ভালো কাজ করছি। তিনি আমাদের সাহায্য ও সমর্থন করেন। অবশ্যই, আমরা চাই, তিনি চালিয়ে যাবেন। কিন্তু এটা আমাদের সিদ্ধান্ত নয়।”

“তিনি আমাদের খেলার স্বাধীনতা দিয়েছেন। আর আমাদেরকে ভালোভাবে কাজ করাচ্ছেন। এই কোচিং স্টাফরা দারুণ একটা দল যারা আমাদের সামনে এগোতে সাহায্য করে। আর তার সাহায্য নিয়ে আমরা এভাবে চালিয়ে যেতে পারি।”

নিজের ভবিষ্যৎ নিয়ে প্রশ্নের জবাবে সংবাদ সম্মেলনে স্কালোনি জানান, “পরবর্তী প্রীতি ম্যাচ পর্যন্ত আমি এখানে আছি।”

আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল থেকে জাতীয় দলের দায়িত্ব নেওয়া এই কোচকে দীর্ঘ মেয়াদে জাতীয় দলে চান আরেক তরুণ খেলোয়াড় জিওভানি লো সেলসো।

“আমি মনে করি, স্কালোনি ও অন্য কোচিং স্টাফরা তাদের খেলার ধরনটা বাস্তবায়ন করতে দারুণ কাজ করেছে। আমরা সম্ভাব্য সবচেয়ে দ্রুততম উপায়ে এটা নিতে পেরেছি।”

“আমরা অসাধারণ সব ম্যাচ খেলেছি, দারুণ ফল অর্জন করেছি। আর এটাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। সবার সমর্থন তার সঙ্গে আছে। সমর্থন পেলে যে কেউ আত্মবিশ্বাসী বোধ করে। আমরা দেখব কি ঘটে। খেলোয়াড় ও কোচিং স্টাফরা উভয়েই প্রতিদিন নিজেদের সেরাটা দিচ্ছে।”

বাংলাদেশ সময় আগামী বুধবার সকাল ছয়টায় আর্জেন্টিনার মেনদোসায় আরেকটি প্রীতি ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে স্বাগতিকরা।