কোপা আমেরিকায় থাকতে চান রিশার্লিসন

আগামী বছর ঘরের মাঠে কোপা আমেরিকায় ব্রাজিল দলে জায়গা করে নিতে দৃঢ়প্রতিজ্ঞ রিশার্লিসন। তবে লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের এই প্রতিযোগিতায় দেশকে প্রতিনিধিত্ব করতে নিজের আরও উন্নতি করতে হবে বলে মানছেন তরুণ এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2018, 02:04 PM
Updated : 17 Nov 2018, 02:04 PM

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শুক্রবার লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে উরুগুয়েকে ১-০ গোলে হারায় ব্রাজিল। ৭৬তম মিনিটে স্পট কিকে একমাত্র গোলটি করেন দলের অধিনায়ক নেইমার।

গত সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রের বিপক্ষে জাতীয় দলে অভিষেক হয় রিশার্লিসনের। সে ম্যাচে বদলি হিসেবে খেলা ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড পরের ম্যাচে এল সালভাদরের বিপক্ষে শুরুর একাদশে জায়গা পেয়েই করেন জোড়া গোল। উরুগুয়ের বিপক্ষে নিজের তৃতীয় আন্তর্জাতিক গোলটি করার ভালো সুযোগ পেয়েছিলেন। ৮২তম মিনিটে নেইমারের দূরের পোস্টে বাড়ানো ক্রসে ছোট ডি-বক্সের বাইরে থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন এভারটনের এই খেলোয়াড়।

উরুগুয়ের বিপক্ষে গোল করতে ব্যর্থ হলেও রিশার্লিসন বিশ্বাস করেন, ক্লাব ও জাতীয় দলের হয়ে ছন্দে আছেন তিনি।

“দুর্ভাগ্যজনকভাবে, আমি গোলটি করতে পারিনি। কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হলো, ব্রাজিল জিতেছে। ধারাবাহিকতা খুব গুরুত্বপূর্ণ। যত বেশি ম্যাচ খেলব, ততই ভালো করব।”

“আমার ক্লাবেও আমি ভালো ফর্মে আছি। এটা ধরে রাখাটা গুরুত্বপূর্ণ, কারণ সামনের বছর কোপা আমেরিকা আছে। আর আমি সেখানে থাকতে চাই।”

“আমার বিশ্বাস হয় না যে আমি দলে জায়গা পাওয়ার ব্যাপারে ফেভারিট। আমি একজন পেশাদার হিসেবে এগিয়ে যেতে চাই।”