উরুগুয়ের কঠিন বাধা পেরিয়ে সন্তুষ্ট নেইমার

উরুগুয়ের কঠিন বাধা পেরিয়ে জয় পাওয়ায় ভীষণ খুশি নেইমার। তবে নিজেদের উন্নতির প্রয়োজনীয়তাও দেখছেন ব্রাজিলের অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2018, 10:33 AM
Updated : 17 Nov 2018, 10:33 AM

লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে শুক্রবার ১-০ গোলে জেতে ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে হারের পর তাদের এটা টানা পঞ্চম জয়।

আগের চার ম্যাচের প্রথম তিনটিতে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র, এল সালভাদর ও সৌদি আরবের বিপক্ষে সহজ জয় পেয়েছিল তিতের দল। অক্টোবরে লিওনেল মেসিহীন আর্জেন্টিনার বিপক্ষে প্রথম কঠিন লড়াইয়ের মুখোমুখি হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের গোলে ম্যাচটি জিতেছিল তারা।

উরুগুয়ের বিপক্ষে ৭৬তম মিনিটে স্পট কিকে ম্যাচের একমাত্র গোলটি করেন নেইমার। নিজেদের সেরা পারফরম্যান্স দেখাতে না পারলেও দলের খেলায় খুশি ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

“আগের ম্যাচগুলির শেষে যতটা খুশি ছিলাম, তার চেয়ে বেশি খুশি হয়েছি। কারণ আমাদের এই ম্যাচের প্রতিপক্ষ আপনাকে ভালো খেলতে, রক্ষণাত্মক ও আক্রমণাত্মক দুইভাবেই পরিশ্রম করতে বাধ্য করেছে।”

“আমরা যেমনটা ভেবেছিলাম, তেমনটাই হয়েছে। আমরা জানতাম উরুগুয়ে খুব বেশি জায়গা দেবে না আর এটা কঠিন একটা ম্যাচ হবে কারণ উরুগুয়ে বাতাসে খুব শক্তিশালী। আর তাদের ফুটবলের সেরা দুই স্ট্রাইকার আছে।”

সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে উন্নতির প্রয়োজনীয়তা মনে করিয়ে দিতে ভোলেননি জাতীয় দলের হয়ে ৯৫ ম্যাচে ৬০ গোল করা নেইমার।

“আমরা জানতাম এটা কঠিন হবে। কিন্তু আমরা আমাদের ফুটবল খেলার পথ খুঁজে বের করি। আমরা আমাদের ছন্দ ধরে রাখা, গোলের সুযোগ তৈরি করা এবং জেতার পথ খুঁজে নেই।”

“আমরা এখান থেকে খুশিমনে ফিরছি। কিন্তু আমাদের এখনও উন্নতি করতে হবে। আমরা জানি যে আমরা আরও ভালো করতে পারি। আমরা জানি, কিছু বিষয় ঠিক করতে হবে যা আমাদের দল ও আমাদের ফুটবলকে সাহায্য করবে বলে আমি মনে করি।”