‘হতাশা কাটিয়ে আর্জেন্টিনা দলে ফিরবে মেসি’

লিওনেল মেসির জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাওয়া নিয়ে কোনো সন্দেহ নেই আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লাওদিও তাপিয়ার। বিশ্বকাপের হতাশা কাটিয়ে উঠতে পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের বর্তমান সময়টা প্রয়োজন বলেও মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2018, 04:30 PM
Updated : 15 Nov 2018, 03:31 PM

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোতে ফ্রান্সের কাছে হারের পর আর জাতীয় দলের হয়ে মাঠে নামেননি মেসি। এরপর থেকে আন্তর্জাতিক ফুটবলে অনির্দিষ্ট সময়ের জন্য বিরতিতে আছেন বার্সেলোনার এই তারকা খেলোয়াড়। সোমবার ক্রীড়া বিষয়ক স্প্যানিশ দৈনিক মার্কার থেকে ২০১৭-১৮ মৌসুমে লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘দি স্তেফানো ট্রফি’ গ্রহণ করেন তিনি। এ সময়ে গত মৌসুমে লিগে ৩৪ গোল করা এই ফরোয়ার্ড লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘পিচিচি ট্রফি’ও পান।

এক সংবাদ সম্মেলনে তাপিয়া জানান, “আমাদের বিশ্বের সেরা খেলোয়াড়টি আছে, যা আপনাকে আরও ভালো করার বেশি সুযোগ দেয়।”

“বিশ্বকাপে যা হয়েছে সেই হতাশা কাটিয়ে ওঠার জন্য এখন তাকে সময় দিতে হবে। আর আমার কোনো সন্দেহ নেই যে সে জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাবে।”

“আমি তার সঙ্গে কথা বলিনি। কারণ এখন সেই সময় নয়। কিন্তু আমি জানি, এই জার্সিটার জন্য সে কি অনুভব করে।”

২০০৫ সালের অগাস্টে আন্তর্জাতিক ফুটবলে অভিষেকের পর এখন পর্যন্ত ১২৮ ম্যাচ খেলে ৬৫ গোল করেছেন মেসি।

শনিবার বাংলাদেশ সময় সকাল ছয়টায় অন্তবর্তীকালীন কোচ লিওনেল স্কালোনির অধীনে মেক্সিকোর বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। চার দিন পর একই প্রতিপক্ষের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।