ইউনাইটেডের কাছে পরাজয়ে শিষ্যদের শেখার আহ্বান আল্লেগ্রির

ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে শেষ দিকে দুই গোল খেয়ে হেরে যাওয়ায় স্বাভাবিকভাবেই হতাশ ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। তবে এই পরাজয় থেকে ভবিষ্যতের জন্য শিষ্যদের শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2018, 11:57 AM
Updated : 8 Nov 2018, 11:57 AM

চ্যাম্পিয়ন্স লিগের ‘এইচ’ গ্রুপে বুধবার রাতে ম্যাচের শুরু থেকে আধিপত্য ধরে রাখা ইউভেন্তুস ৬৫তম মিনিটে ক্রিস্তিয়ানো রোনালদোর দারুণ ভলিতে এগিয়ে গিয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ের শেষ চার মিনিটে দুই গোল খেয়ে হেরে বসে তুরিনের ক্লাবটি।

ম্যাচে বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট করে ইউভেন্তুস। প্রথমার্ধে সামি খেদিরার শট পোস্টে লাগার পর দ্বিতীয়ার্ধের শুরুতে পাওলো দিবালার শট বাধা পায় ক্রসবারে। এমন সহজ সব সুযোগ হাতছাড়া হওয়ায় এবং শেষ পর্যন্ত হারতে হওয়ায় স্কাই স্পোর্ত ইতালিয়াকে দেওয়া সাক্ষাৎকারে হতাশা প্রকাশ করেন ইউভেন্তুস কোচ। তবে তার বিশ্বাস, এই হার তার দলের উন্নতিতে ভূমিকা রাখবে।

“এটা হতাশাজনক হার। কারণ দল ভালো খেলেছিল। ফিনিশিংয়ে আমাদের উন্নতি করতে হবে। কারণ যখন ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে থাকে তখন কখনোই আমরা তা শেষ করে দিতে পারি না।”

“রোনালদোর গোল ছিল অসাধারণ। আমরা অনেক সুযোগ পেয়েছিলাম। আমরা যদি এগুলো কাজে লাগাতে পারতাম তাহলে প্রথমার্ধেই তিন-চার গোল করতে পারতাম।”

“আমি মনে করি, দীর্ঘ পথচলায় এটা আমাদের কাজে লাগবে। কারণ এমন পরিস্থিতিতে আমাদের ঝিমিয়ে না পড়া শিখতে হবে।”

“ম্যানচেস্টার ইউনাইটেড শুধু সেট-পিস থেকে গোল করতে পারতো। আর আমরা তাদের সেই সুযোগ দিয়েছি।”

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এটাই ইউভেন্তুসের প্রথম হার। অবশ্য এখনও গ্রুপের শীর্ষে আছে তারা।

চার ম্যাচে তিন জয়ে ইতালিয়ান চ্যাম্পিয়নদের পয়েন্ট ৯। ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। তৃতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৫।