বেলগ্রেডে ধরাশায়ী লিভারপুল

চ্যাম্পিয়ন্স লিগে প্রথম তিন ম্যাচে রেড স্টার বেলগ্রেডের অর্জন মাত্র এক পয়েন্ট, খেয়েছে ১০ গোল। গ্রুপ পর্বের ফিরতি লেগে এই দলের মাঠেই হেরে গেল গতবারের রানার্সআপ লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2018, 07:51 PM
Updated : 6 Nov 2018, 11:20 PM

সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে মঙ্গলবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচটি ২-০ গোলে জিতেছে স্বাগতিকরা। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ইতিহাসে সার্বিয়ার কোনো ক্লাবের এটাই প্রথম জয়।

গত মাসে ঘরের মাঠে দলটিকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল লিভারপুল। 

চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে লিভারপুলকে হারিয়ে রেড স্টার বেলগ্রেডের খেলোয়াড়দের উদযাপন। ম্যাচটি ২-০ গোলে জেতে সার্বিয়ার ক্লাবটি। ছবি: রয়টার্স

প্রথম তিন ম্যাচে দুটিতে জেতা লিভারপুলের প্রথমার্ধের পারফরম্যান্স ছিল হতাশাজনক। অধিকাংশ সময় বল দখলে রাখা দলটি ১৭তম মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পায়। কিন্তু অ্যান্ড্রু রবার্টসনের বাড়ানো বল ছোট ডি-বক্সের মুখে ফাঁকায় পেয়ে অবিশ্বাস্যভাবে উড়িয়ে মারেন ড্যানিয়েল স্টারিজ।

এর কিছুক্ষণ পরই উল্টো গোল খেয়ে বসে লিভারপুল। ২২তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল অনেকটা লাফিয়ে হেডে জালে পাঠান মিলান পাভকোভ।

পিছিয়ে পড়ার ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতে আবারও গোল খেয়ে বসে অতিথিরা। ডাচ মিডফিল্ডার জর্জিনিয়ো ভেইনালডামকে কাটিয়ে কিছুটা এগিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে বুলেট শটে নিজের দ্বিতীয় গালটি করেন সার্বিয়ার ফরোয়ার্ড পাভকোভ।

প্রথমার্ধে একটি শটও লক্ষ্যে রাখতে না পারা লিভারপুল ৫৫তম মিনিটে আরেকটি ভালো সুযোগ পায়। জেমস মিলনারের ক্রস আরেক জনের গায়ে লেগে ক্রসবারে লাগে।

৭১তম মিনিটে সালাহর একটি শট এক জনের গায়ে লেগে জালে ঢুকতে যাচ্ছিল। ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। ওই কর্নারেই গোলরক্ষক পাঞ্চ করার পর বল বুক দিয়ে নামিয়ে মিশরের এই ফরোয়ার্ডের নেওয়া শট বাধা পায় পোস্টে।

যোগ করা সময়ে রেড স্টারের ডি-বক্সে ডিফেন্ডাররা ঠিকমতো বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে পেয়ে যান সালাহ। কিন্ত ঠিকমতো শটই নিতে পারেননি গত মৌসমুটা দুর্দান্ত কাটানো এই ফরোয়ার্ড। বিব্রতকর এক হারের হতাশায় মাঠ ছাড়ে ইংলিশ প্রিমিয়ার লিগে এখনও অপরাজিত দলটি।

গ্রুপের অন্য ম্যাচে ঘরের মাঠে পিএসজির সঙ্গে ১-১ গোলে ড্র করা নাপোলি ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে। সমান ৬ পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল।

৫ পয়েন্ট নিয়ে তিনে আছে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা রেড স্টারও ভালোমতোই টিকে আছে নক আউট পর্বে ওঠার লড়াইয়ে।