সাউথ্যাম্পটনকে উড়িয়ে শীর্ষে ফিরল সিটি

আগের দিন আর্সেনালের সঙ্গে ড্র করে পয়েন্ট টেবিলে সবার ওপরে উঠেছিল লিভারপুল। সাউথ্যাম্পটনকে উড়িয়ে দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2018, 04:55 PM
Updated : 4 Nov 2018, 08:15 PM

ইতিহাদ স্টেডিয়ামে রোববার স্থানীয় সময় বিকালে শুরু হওয়া ম্যাচটি ৬-১ গোলে জিতেছে পেপ গুয়ার্দিওলার দল।

১৮ মিনিটের মধ্যে ৩-০ গোলে এগিয়ে গিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বর্তমান চ্যাম্পিয়নরা। গোল উৎসবের শুরু ষষ্ঠ মিনিটে। বাঁ দিক থেকে লেরয় সানের গোলমুখে স্টার্লিংকে উদ্দেশ্য করে বাড়ানো বল ঠেকাতে গিয়ে নিজের জালেই ঠেলে দেন ডাচ ডিফেন্ডার ভেসলি হুট।

দ্বাদশ মিনিটে ডি-বক্সে দুজনের মধ্যে দিয়ে এগিয়ে যাওয়া স্টার্লিংয়ের কাটব্যাক গোলমুখে পেয়ে ডান পায়ের টোকায় ব্যবধান দ্বিগুণ করেন আগুয়েরো। প্রিমিয়ার লিগের ইতিহাসে নবম খেলোয়াড় হিসেবে ১৫০ গোলের মাইলফলক স্পর্শ করলেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

১৮তম মিনিটে ডান দিকের বাইলাইন থেকে স্টার্লিংয়ের ক্রসে লাফিয়ে ঠিকমতো হেড করতে পারেননি সানে। ফাঁকায় বল পেয়ে জোরালো হাফ ভলিতে ঠিকানায় পাঠান দাভিদ সিলভা।

৩০তম মিনিটে স্পট কিকে ব্যবধান কমান লিভারপুল থেকে ধারে সাউথ্যাম্পটনে আসা ড্যানি ইঙ্গস। ইংলিশ এই ফরোয়ার্ডকে ব্রাজিলিয়ান গোলরক্ষক এদেরসন ছুটে গিয়ে ফাউল করলে পেনাল্টি দেন রেফারি।

ব্যবধান কমানোর স্বস্তি অবশ্য বেশিক্ষণ থাকেনি। প্রথমার্ধের যোগ করা সময়ে আগুয়েরোর বাড়ানো বলে প্লেসিং শটে দলের চতুর্থ গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার স্টার্লিং।

৬২তম মিনিটে জার্মান মিডফিল্ডার সানের জোরালো শট পোস্টে লাগে। পাঁচ মিনিট পর আগুয়েরোর পাস ধরে এগিয়ে দুরূহ কোণ থেকে জোরালো শটে জয় নিশ্চিত করেন শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকা স্টার্লিং।

যোগ করা সময়ে স্টার্লিংয়ের পাস ধরে জোরালো শটে সাউথ্যাম্পটনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন সানে। গোলরক্ষক ঝাঁপিয়ে বলে হাত লাগালেও রুখতে পারেননি।

১১ ম্যাচে নয় জয় ও দুই ড্রয়ে শীর্ষে ফেরা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৯। লিভারপুলের পয়েন্ট ২৭।