ইউভেন্তুসের জয়ে দিবালার গোল

ম্যাচের ৪২তম সেকেন্ডে ইউভেন্তুসকে এগিয়ে নিলেন পাওলো দিবালা। ঘুরে দাঁড়ানো কাইয়ারি সমতায় ফেরার পর পিছিয়ে গেল আত্মঘাতী গোলে।  শেষ দিকে হুয়ান কুয়াদরাদোর গোলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2018, 09:27 PM
Updated : 4 Nov 2018, 01:28 PM

নিজেদের মাঠে শনিবার রাতে সেরি আয় ৩-১ গোলে জিতে শীর্ষস্থান আরও মজবুত করেছে ইউভেন্তুস।

চলতি লিগে অপরাজিত থাকার পাশাপাশি কাইয়ারির ওপর আধিপত্য ধরে রাখল তুরিনের ক্লাবটি। লিগে দুই দলের আগের ১৫ দেখায় অপরাজিত ইউভেন্তুস ১২ ম্যাচ জিতেছিল; ড্র হয়েছিল বাকি তিনটি।

সেরি আ, লা লিগা ও ইংলিশ প্রিমিয়ার লিগ মিলিয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের প্রথম খেলোয়াড় হিসেবে চারশ গোলের মাইলফলক ছোঁয়া ক্রিস্তিয়ানো রোনালদোকে কিক অফের আগে ‘৪০০’ লেখা জার্সি তুলে দেওয়া হয়।

নিজেদের মাঠে ম্যাচ শুরু হতে না হতেই এগিয়ে যায় ইউভেন্তুস। উরুগুয়ের মিডফিল্ডার রদ্রিগো বেন্তানকুরের ছোট করে বাড়ানো বল দুই ডিফেন্ডারকে ছিটকে দিয়ে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা।

১৯তম মিনিটে প্রতিপক্ষের আক্রমণ ফিরিয়ে ইউভেন্তুসকে এগিয়ে রাখেন ভয়চেখ স্ট্যাসনি। কিন্তু ৩৬তম মিনিটে কাছের পোস্ট দিয়ে যাওয়া বল আটকাতে পারেননি তিনি। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে বল পেয়ে যান জোয়াও পেদ্রো।  দারুণ শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের এই মিডফিল্ডার।

দুই মিনিট পর দগলাস কস্তার ক্রস স্লাইড করে বিপদমুক্ত করতে গিয়ে ফিলিপ ব্রাদারিচ নিজেদের জালে বল জড়িয়ে দিলে সমতায় ফেরার স্বস্তিটুকু উড়ে যায় কাইয়ারির। প্রথমার্ধের যোগ করা সময়ে রোনালদোর জোরালো শট পোস্ট কাঁপালে বিরতির আগে ব্যবধান আর বাড়েনি।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল ইউভেন্তুস। কিন্তু দিবালা-রোনালদো গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষা নিতে পারেননি।

৮৭তম মিনিটে রোনালদোর নিঃস্বার্থ প্রচেষ্টায় কাইয়ারির কফিনে শেষ পেরেকটি ঠুকে দেয় ইউভেন্তুস। প্রতিআক্রমণে থেকে পর্তুগিজ ফরোয়ার্ড নিজে শট না নিয়ে বল বাড়ান বাঁ দিকে থাকা কুয়াদরাদোকে; সহজেই লক্ষ্যভেদ করেন কলম্বিয়ার এই ফরোয়ার্ড। লিগে দশম জয় নিশ্চিত হয় ইউভেন্তুসের।

১১ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে ইউভেন্তুসের পয়েন্ট হলো ৩১। ইন্টার মিলান ও নাপোলির পয়েন্ট সমান ২৫ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে দ্বিতীয় স্থানে আছে ইন্টার।