‘রোনালদো থাকায় চ্যাম্পিয়ন্স লিগে সম্ভাবনা বেড়েছে ইউভেন্তুসের’

ক্রিস্তিয়ানো রোনালদোকে পেয়ে ইউভেন্তুসের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ২২ বছরের অপেক্ষা ঘোচার সম্ভাবনা বেড়েছে বলে মনে করছেন সাবেক পর্তুগিজ ফুটবলার লুইস ফিগো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2018, 04:17 PM
Updated : 3 Nov 2018, 04:17 PM

১৯৯৬ সালে টাইব্রেকারে অ্যাজাক্সকে হারিয়ে শেষবার ইউরোপের ক্লাব পর্যায়ের সর্বোচ্চ টুর্নামেন্টটি জিতে ইতালির চ্যাম্পিয়নরা। সেটি ছিল তুরিনের ক্লাবটির ইতিহাসের দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

২০১৪ সালে দায়িত্ব নেওয়ার পর তুরিনের ক্লাবটির চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন পুনরুজ্জীবিত করেন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। তবে গত চার আসরে দুইবার ইউভেন্তুস ফাইনালে পৌঁছালেও শিরোপা ধরা দেয়নি। ২০১৫ সালে বার্সেলোনার কাছে হারের পর ২০১৭ সালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে কার্ডিফে রোনালদোর জোড়া গোলে স্বপ্নভঙ্গ হয় ইউভেন্তুসের। স্বদেশি উত্তরসূরির উপস্থিতিতে পরিস্থিতি পাল্টাবে বলে বিশ্বাস ফিগোর।

“সাম্প্রতিক বছরগুলোতে, রোনালদোকে ছাড়াই ইউভেন্তুস চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত পর্বে পৌঁছেছে। আর এই বছর কাগজে কলমে জয়ের সম্ভাবনা আরও অনেক বেশি। যদিও আমরা জানি যে ফুটবল অনিশ্চয়তার খেলা।”

“নিশ্চিত করেই ইউভেন্তুসের এখন অনেক বেশি বিকল্প আছে। ক্রিস্তিয়ানো দক্ষতা ও গোলের নিশ্চয়তা দেয়। কারণ সে একজন বিজয়ী, বিশ্বের সেরা।”

“আমি আশা করি ইতালিতে তার ভালো একটা অভিজ্ঞতা হবে।”

অবশ্য গোলের জন্য ব্রাজিলের সাবেক ফরোয়ার্ড রোনালদো ও ক্রিস্তিয়ানো রোনালদোর মাঝে ফিগোর ভরসা নিজের সাবেক রিয়াল মাদ্রিদ সতীর্থই।

“যতদিন ক্রিস্তিয়ানো রোনালদো খেলা থামাচ্ছে না, আমি বলব গোলের সামনে রোনালদোই এক নম্বর। কিন্তু তারা দুজনেই গোলের নিশ্চয়তা দেয়।”

ইউভেন্তুসে যোগ দেওয়ার পর সেরি আয় এখন পর্যন্ত ১০ ম্যাচে সাত গোল করেছেন রোনালদো।