চ্যাম্পিয়ন্স লিগেও এমন পারফরম্যান্স চান পিএসজি কোচ

লিগ ওয়ানে লিলের বিপক্ষে দলের খেলায় ভীষণ খুশি পিএসজির কোচ টমাস টুখেল। ঘরোয়া ফুটবলের দুর্দান্ত পারফরম্যান্স চ্যাম্পিয়ন্স লিগে টেনে নিতে চান জার্মান এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2018, 10:38 AM
Updated : 3 Nov 2018, 10:38 AM

শুক্রবার প্যারিসে ২-১ গোলে জয় পায় গতবারের চ্যাম্পিয়নরা। এতে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম দল হিসেবে লিগের শুরুর টানা ১২ ম্যাচ জয়ের রেকর্ড গড়ে পিএসজি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে দারুণ ছন্দে থাকা কিলিয়ান এমবাপে স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার।

ম্যাচ শেষে টুখেল বলেন, “এটা দুর্দান্ত একটা পারফরম্যান্স ছিল।…পুরো ম্যাচ জুড়েই আমরা পাল্টা আক্রমণগুলো পুরোপুরি নিয়ন্ত্রণ করেছিলাম। আর এটা কঠিন ছিল। কারণ আমি মনে করি, পাল্টা আক্রমণে লিল ইউরোপের অন্যতম সেরা দল।”

“আমি মনে করি, এই মৌসুমে এটা আমাদের সেরা ম্যাচ ছিল। এই প্রতিপক্ষের বিপক্ষে এটা দরকার ছিল। মঙ্গলবার রাতেও (চ্যাম্পিয়ন্স লিগে) এর দরকার হবে।”

লিগে দাপুটে পারফরম্যান্স দেখানো পিএসজির চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে ওঠা অনিশ্চিত। ‘সি’ গ্রুপে এ পর্যন্ত তিন ম্যাচ খেলে একটি করে জয়, ড্র ও হারের মুখ দেখেছে টুখেলের দল। চার পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় স্থানে আছে তারা। নিজেদের পরের ম্যাচে নাপোলির মুখোমুখি হবে ফরাসি চ্যাম্পিয়নরা। সে ম্যাচে ভালো করতে আত্মবিশ্বাসী টুখেল।

“নাপোলি অন্য ধরনের ফুটবল খেলে। আর এটা খুব গুরুত্বপূর্ণ একটা চ্যালেঞ্জ হবে। লিলের বিপক্ষে এই দারুণ ম্যাচের পর দল আত্মবিশ্বাসী। অনেক বেশি দক্ষতা নিয়ে খেলা দরকার ছিল। আমরা সেটাই করলাম।”