আর্জেন্টিনা দলে ফিরলেন লামেলা

এ মাসে মেক্সিকোর বিপক্ষে হতে যাওয়া দুটি প্রীতি ম্যাচের জন্য আর্জেন্টিনা দলে ডাক পেয়েছেন টটেনহ্যাম হটস্পারের মিডফিল্ডার এরিক লামেলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2018, 09:14 PM
Updated : 1 Nov 2018, 09:15 PM

আন্তর্জাতিক ফুটবলে ২৩ ম্যাচ খেলা লামেলা ২০১৬ সালে বিশ্বকাপ বাছাইপর্বে ভেনেজুয়েলার বিপক্ষে সবশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন। চোটের কারণে গত মৌসুমের অধিকাংশ সময় মাঠের বাইরে ছিলেন ২৬ বছর বয়সী এই খেলোয়াড়। একই কারণে ছিলেন না রাশিয়া বিশ্বকাপেও।

জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন রেসিংয়ের ২০ বছর বয়সী মিডফিল্ডার মাতিয়াস জারাকো।

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে ছিটকে পড়ার পর থেকে আর্জেন্টিনা দলে অনুপস্থিত মেসি। এরপর মাঝে মোট চারটি ম্যাচ খেলেছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কোনোটিতেই ছিলেন না পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। থাকছেন না আগামী দুই ম্যাচেও।

অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনির বৃহস্পতিবার ঘোষণা করা ৩০ সদস্যের দলে নেই দুই ফরোয়ার্ড সের্হিও আগুয়েরো ও গনসালো হিগুয়াইনও।

দুদলের মধ্যে আগামী ১৬ নভেম্বর হবে প্রথম ম্যাচ। চার দিন পর মাঠে গড়াবে দ্বিতীয়টি।

দল দুটি সবশেষ ২০১৫ সালে যুক্তরাষ্ট্রে মুখোমুখি হয়েছিল। সেবারের প্রীতি ম্যাচটি শেষ হয়েছিল ২-২ গোলের ড্রয়ে।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: আগুস্তিন মার্সেসিন (ক্লাব আমেরিকা), সের্হিও রোমেরো (ম্যানচেস্টার ইউনাইটেড), হেরোনিমো রুলি (রিয়াল সোসিয়েদাদ)

ডিফেন্ডার: নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি),  হের্মান পেস্সেইয়া (ফিওরেন্তিনা), রামিরো ফুনেস মোরি (ভিয়ারিয়াল), ওয়াল্তার কান্নেমান (গ্রেমিও), হুয়ান ফইথ (টটেনহ্যাম), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), রেনসো সারাভিয়া (রেসিং ক্লাব), গাব্রিয়েল মের্কাদো (সেভিয়া), এমানুয়েল মাম্মানা (জেনিত),   

মিডফিল্ডার: সান্তিয়াগো আসকাসিবার (স্টুটগার্ট), লেয়ান্দ্রো পারেদেস (জেনিত), জিওভানি লো সেলসো (রিয়াল বেতিস), ফ্রাঙ্কো ভাসকেস (সেভিয়া), রবের্তো পেরেইরা (ওয়াটফোর্ড), রদ্রিগো বাত্তাগলিয়া (স্পোর্তিং লিসবন), মার্কোস আকুনা (স্পোর্তিং লিসবন), মাক্সি মেসা (ইন্দেপেনদিয়েন্তে), মাতিয়াস জারাকো (রেসিং), এরিক লামেলা (টটেনহ্যাম হটস্পার)     

ফরোয়ার্ড: রদ্রিগো দে পল (উদিনেজে), ফ্রাঙ্কো সেরভি (বেনফিকা), এদুয়ার্দো সালভিও (বেনফিকা), পাওলো দিবালা (ইউভেন্তুস), মাউরো ইকার্দি (ইন্টার মিলান), লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান), আনহেল কোররেয়া (আতলেতিকো মাদ্রিদ), জিওভান্নি সিমেওনে (ফিওরেন্তিনা)