মুক্তিযোদ্ধাকে বিদায় করে শেষ আটে শেখ রাসেল

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। শেখ রাসেলের জয়ে সেরা আট নিশ্চিত হয়ে গেছে প্রতিযোগিতার শিরোপাধারী আবাহনী লিমিটেডেরও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2018, 11:28 AM
Updated : 31 Oct 2018, 12:24 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার দুই বিদেশি ফরোয়ার্ড রাফায়েল ওডোইন ও আলেক্স রাফায়েল দি সিলভা আন্তোনিওর গোলে ২-০ ব্যবধানে জেতে শেখ রাসেল।
 
নিজেদের প্রথম ম্যাচে শিরোপাধারী আবাহনীর কাছে ১-০ গোলে টানা মুক্তিযোদ্ধা টানা দুই হারে গ্রুপ পর্ব থেকে বিদায় নিল।
 
আগামী শনিবার ‘সি’ গ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে ৩ করে পয়েন্ট নিয়ে সেরা আট নিশ্চিত করা আবাহনী ও শেখ রাসেল।
 
ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় প্রতিযোগিতার ২০১২ সালের চ্যাম্পিয়ন শেখ রাসেল। সতীর্থের বাড়ানো বল ছোট ডি বক্সের মধ্যে পেলেও তালগোল পাকিয়ে শটই নিতে পারেননি মোহাম্মদ খালেকুরজামান।
 
২৪তম মিনিটে ভালো সুযোগ নষ্ট হয় মুক্তিযোদ্ধার। বাঁ দিক থেকে কোত দি ভোয়ার ফরোয়ার্ড বাল্লো ফামোসার বাড়ানো বল ছোট ডি বক্সের ভেতরে থাকা জাপানি মিডফিল্ডার ইয়োসুকে কাতোর শট গোলরক্ষক শেষ মুহূর্তে ফিস্ট করে কর্নারের বিনিময়ে ফেরান।
 
৫৭তম মিনিটে শেখ রাসেলের নাইজেরিয়ার ফরোয়ার্ড ওডোইনের শট ক্রসবারের একটু ওপর দিয়ে যায়।
 
৭০তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় শেখ রাসেল। প্রতি আক্রমণ থেকে আন্তোনিওর লম্বা করে বাড়ানো বল ধরে গোলরক্ষককে পরাস্ত করেন ওডোইন।
 
দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ওডাইনের বাড়ানো বলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সিলভার শট জালে জড়ালে শেখ রাসেলের জয় নিশ্চিত হয়ে যায়।