রহমতগঞ্জকে হারিয়ে ফেডারেশন কাপের সেরা আটে আরামবাগ

রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠে গেছে আরামবাগ ক্রীড়া সংঘ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2018, 01:42 PM
Updated : 30 Oct 2018, 01:42 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ৩-১ গোলে জেতে আরামবাগ। টানা দুই হারে গ্রুপ থেকে ছিটকে গেল গত আসরে সেমি-ফাইনালে খেলা রহমতগঞ্জ।

আরামবাগের জয়ে এক ম্যাচ বাকি থাকতে সেরা আটে উঠে গেছে চট্টগ্রাম আবাহনীও। রহমতগঞ্জকে নিজেদের প্রথম ম্যাচে ৩-১ গোলে হারিয়েছিল গতবারের রানার্সআপরা।

আগামী শুক্রবার গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে আরামবাগ ও চট্টগ্রাম আবাহনী।

শুরু থেকে রহমতগঞ্জের রক্ষণে চাপ দিলেও গোলের দেখা পেতে আরামবাগকে অপেক্ষা করতে হয় প্রথমার্ধের যোগ করা সময় পর্যন্ত। ডি বক্সের মধ্যে থেকে নাইজেরিয়ান ডিফেন্ডার মানডে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে বাঁকানো শটে জাল খুঁজে নেন চিনেডু ম্যাথিউ।

৬৬তম মিনিটে আরাফাত হোসেনের বাড়ানো বল ধরে গোলরক্ষককে কাটিয়ে লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন নাইজেরিয়ার ফরোয়ার্ড ম্যাথিউ। ৮০তম মিনিটে ব্যবধান বাড়িয়ে দলের জয় অনেকটাই নিশ্চিত করে দেন আরিফুর রহমান।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে রহমতগঞ্জকে একমাত্র গোল এনে দেন সিও জুনাপিও। নাইজেরিয়ার মিডফিল্ডার ডেমিয়েনের বাড়ানো বল হেডে জালে পৌঁছে দেন কঙ্গোর এই ফরোয়ার্ড।