ব্যালন ডি’অর প্রাপ্য তবে মোহাবিষ্ট নই: রোনালদো

এ বছর ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। পুরস্কারটি নিজের প্রাপ্য বলে দাবি করেছেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2018, 09:37 AM
Updated : 30 Oct 2018, 09:37 AM

২০০৭ সালে কাকার পর রোনালদো ও লিওনেল মেসির বাইরে ব্যালন ডি’অর জিততে পারেননি আর কেউ। পাঁচবার করে এই পুরস্কার জিতেছেন তারা দুজনেই। এবারে অবশ্য শক্ত প্রতিযোগিতার মুখে পড়তে হবে সময়ের অন্যতম সেরা এই দুই ফুটবলারকে।

রাশিয়া বিশ্বকাপে দারুণ পারফর্ম করে দলকে বিশ্বচ্যাম্পিয়ন করা দুই ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান ও কিলিয়ান এমবাপে লড়াইয়ে আছেন। বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’ জয়ী লুকা মদ্রিচ এরই মধ্যে উয়েফা ও ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার হাতে তুলেছেন।

এ বছরের জুলাইয়ে ইউভেন্তুসে যোগ দেওয়ার আগে গত মৌসুমে রিয়াল মাদ্রিদের টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান রাখা রোনালদোর অবশ্য কোনো সন্দেহই নেই যে ব্যালন ডি’অর তার প্রাপ্য।

“আমি অনেকবার বলেছি, ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জয় কোনো মোহ নয়। আমি এরই মধ্যে জানি যে আমি ইতিহাসের অন্যতম সেরা একজন খেলোয়াড়। অবশ্যই আমি এই ষষ্ঠ ব্যালন ডি'অর জিততে চাই।”

“আপনাদের এর বিপরীত কিছু বলাটা মিথ্যা হবে। আমি সেটার জন্য কাজ করি। যেমনটা আমি গোল করা ও ম্যাচ জেতার জন্য কাজ করি। হ্যাঁ, আমি মনে করি ব্যালন ডি’অর আমার প্রাপ্য।”