টটেনহ্যামকে হারিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি

টটেনহ্যাম হটস্পারকে তাদেরই মাঠে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে গতবারের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2018, 09:54 PM
Updated : 29 Oct 2018, 10:11 PM

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে সোমবার রাতের ম্যাচটি ১-০ গোলে জেতে পেপ গুয়ার্দিওলার দল। একমাত্র গোলটি করেন রিয়াদ মাহরেজ।

ম্যাচের শুরুতেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় লিগে এখন পর্যন্ত অপরাজিত সিটি। ষষ্ঠ মিনিটে রাহিম স্টার্লিং বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে এক জনকে কাটিয়ে পেনাল্টি স্পটের কাছে বল বাড়ান। ছুটে এসে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন মাহরেজ।

২৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন আলজেরিয়ার এই মিডফিল্ডার। কিন্তু তার শট ঝাঁপিয়ে ঠেকান ফরাসি গোলরক্ষক উগো লরিস।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ নষ্ট করেন দাভিদ সিলভা। বের্নার্দো সিলভার কাটব্যাক ছোট ডি-বক্সে ফাঁকায় পেয়ে দেরি করে ফেলেন স্প্যানিশ মিডফিল্ডার, বাড়ান বাঁয়ে স্টার্লিংকে। ইংলিশ এই মিডফিল্ডারের শট গোলমুখে প্রতিহত হয়।

৮০তম মিনিটে নিজেদের সেরা সুযোগটি পায় স্বাগতিকরা। কিন্তু ডেলে আলির পাস ডি-বক্সের মাঝ বরাবর ফাঁকায় পেয়ে এরিক লামেলা উড়িয়ে মারলে সমতায় ফেরা আর হয়নি টটেনহ্যামের।

১০ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে শীর্ষে ফেরা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৬। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া লিভারপুলের পয়েন্টও ২৬। তবে গোল ব্যবধানে পিছিয়ে আছে তারা।

২ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে চেলসি। চতুর্থ স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ২২। ২১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে টটেনহ্যাম।

১৭ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে প্রতিযোগিতার সফলতম ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।