‘রিয়াল কোচের ভবিষ্যৎ খেলোয়াড়দের হাতে নেই’

দলের টানা ব্যর্থতায় রিয়াল মাদ্রিদের কোচ হুলেন লোপেতেগির ভবিষ্যৎ শঙ্কার মুখে পড়েছে। তার বরখাস্ত হওয়া না হওয়ার বিষয়টি খেলোয়াড়দের হাতে নেই বলে দাবি করেছেন সের্হিও রামোস। তবে ক্লাসিকোয় বড় হারের পর প্রচণ্ড চাপে থাকা কোচের পাশে দলের সবাই আছে বলে জানিয়েছেন অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2018, 11:09 AM
Updated : 29 Oct 2018, 11:13 AM

প্রতিপক্ষ শিবিরে ছিলেন না তাদের সেরা খেলোয়াড় লিওনেল মেসি। এরপরও চিরপ্রতিদ্বন্দ্বীদের মাঠে লড়াই করতে পারেনি রিয়াল। লুইস সুয়ারেসের দারুণ এক হ্যাটট্রিকে ম্যাচটি ৫-১ গোলে জেতে বার্সেলোনা।

লিগে এই নিয়ে টানা পাঁচ ম্যাচ জিততে পারল না রিয়াল। হারল টানা তিন ম্যাচে। শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে পয়েন্ট টেবিলে তারা আছে নবম স্থানে।

দল একের পর এক হোঁচট খেলেও অধিনায়ক রামোস ও তার সতীর্থরা সবসময় লোপেতেগির পাশে থেকেছে। রোববার কাম্প নউয়ে বিব্রতকর হারের পরও যেমন কাসেমিরো দায়টা খেলোয়াড়দেরকেই দেন। তবে গনমাধ্যমের খবর অনুযায়ী, শিগগিরই বরখাস্ত হতে পারেন স্পেন জাতীয় দলের সাবেক এই কোচ। এ নিয়ে দলের কারও ভূমিকা রাখার উপায় নেই বলে জানালেন রামোস।

“আমি যা বলি তার পরিবর্তন করতে যাচ্ছি না আমি। কোচ ও খেলোয়াড়রা প্রধান কোচের সঙ্গে আছে। একজন কোচ থাকবে কি-না, তাতে ম্যাচের ফল অনেক কিছু নির্ধারণ করে।”

“কিন্তু এটা আমাদের সিদ্ধান্ত নয়। এটা ওপর থেকে আসে। আমরা কিছুই শুনিনি।…সময় যাক এবং যা অবশ্যই হওয়ার তা হবে।”

সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ সাত ম্যাচের পাঁচটিতেই হারা রিয়ালের পরবর্তী কোচ আন্তোনিও কন্তে হতে পারেন বলে সংবাদমাধ্যমের খবর। তবে কোনোরকম গুঞ্জন নিয়ে কথা বলতে চাননি রামোস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক