চেলসির দাপুটে জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নলিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2018, 04:02 PM
Updated : 28 Oct 2018, 04:02 PM

রোববার স্থানীয় সময় বিকালে শুরু হওয়া ম্যাচটি ৪-০ গোলে জেতে মাওরিসিও সাররির দল। পিঠের চোটে দলে ছিলেন না তারকা ফরোয়ার্ড এদেন আজার। তবে গোল ভাগাভাগি করে করেছেন আলভারো মোরাতা, উইলিয়ান, রস বার্কলে ও রুবেন লোফ্টাস-চিক।

ঘরের মাঠে শুরুতে উজ্জীবিত ফুটবল খেলে বার্নলি। তবে নিজেদের গুছিয়ে নিতে খুব বেশি সময় নেয়নি অতিথিরা। ১২তম মিনিটে বার্কলের ক্রসে মোরাতার হেড দারুণ দক্ষতায় এক হাতে ফিরিয়ে দেন ইংলিশ গোলরক্ষক জো হার্ট।

নয় মিনিট পর আবারও এগিয়ে যেতে পারত চেলসি। বাঁ দিক থেকে ডি-বক্সে ঢুকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ানের নেওয়া কোনাকুনি শট হার্টকে পরাস্ত করলেও ডান দিকের পোস্টে লেগে ফেরে। পরের মিনিটেই দলকে এগিয়ে নেন মোরাতা। বার্কলের ডিফেন্স চেরা পাসে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ এই ফরোয়ার্ড।

বিরতির আগে গোলরক্ষককে একা পেয়ে মোরাতা গোল করতে ব্যর্থ হলে ব্যবধান বাড়াতে পারেনি চেলসি।

৫৭তম মিনিটে এনগোলো কঁতের পাসে বল পেয়ে প্রায় ২২ গজ দূর থেকে বাঁ পায়ের নিচু কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুন করেন বার্কলে।

পাঁচ মিনিট পর আরেকটি দুরপাল্লার গোলে দলের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন উইলিয়ান। বাঁ প্রান্তে বল পেয়ে একটু এগিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন তিনি।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে চতুর্থ গোলটি আসে লোফ্টাস-চিকের পা থেকে। কর্নার থেকে মার্কোস আলোনসোর ব্যাক হিল বার্নলি ডিফেন্ডাররা বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ছোট ডি-বক্সের ভেতর থেকে বল জালে জড়ান ইংলিশ মিডফিল্ডার।

লিগে এখন পর্যন্ত কোনো ম্যাচ না হারা চেলসি সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে। ২৩ পয়েন্ট নিয়ে তিনে আছে ম্যানচেস্টার সিটি। আগের দিন কার্ডিফ সিটিকে ৪-১ গোলে হারানো লিভারপুলের ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।