প্যালেসের মাঠে আর্সেনালের হোঁচট

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে পিছিয়ে পড়া আর্সেনাল দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে দারুণ জয়ের সম্ভাবনা জাগিয়েছিল। কিন্তু শেষ দিকে গোল খেয়ে পয়েন্ট হারিয়েছে উনাই এমেরির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2018, 03:27 PM
Updated : 28 Oct 2018, 03:54 PM

প্যালেসের মাঠে রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

টানা ১১ জয়ের আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামা আর্সেনাল ম্যাচের পঞ্চদশ মিনিটে গোল খেতে বসেছিল। তবে উইলফ্রেদ জাহার শট পোস্টের নিচের অংশে লাগলে সে যাত্রায় বেঁচে যায় তারা।

আর্সেনাল প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পায় ২৫তম মিনিটে। তবে ডি-বক্সে মাঝ বরাবর ফাঁকায় বল পেয়ে শট নিতে দেরি করেন স্প্যানিশ ডিফেন্ডার এক্তর বেইয়েরিন।

প্রথমার্ধে যোগ করা সময়ের প্রথম মিনিটে সার্বিয়ার মিডফিল্ডার লুকা মিলিভয়েভিচের সফল স্পট কিকে এগিয়ে যায় প্যালেস। সেনেগালের মিডফিল্ডার শেকু কুইয়াত ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে সুইস মিডফিল্ডার গ্রানিত জাকার দারুণ ফ্রি-কিকে সমতায় ফেরে আর্সেনাল। ডি-বক্সের ডান দিক থেকে তার শটে বল গোলরক্ষকের হাত ছুঁয়ে পোস্টের ভেতরের কানায় লেগে জালে জড়ায়।

৫৬তম মিনিটে ডান দিক থেকে আসা ক্রসে বল গোলমুখে পেয়ে টোকায় দলকে এগিয়ে নেন পিয়েরে-এমেরিক আউবামেয়াং। দারুণ ক্ষিপ্রতায় বল ঠেকিয়েছিলেন গোলরক্ষক; কিন্তু তার আগেই গোললাইন পেরিয়ে যাওয়ায় গোলের বাঁশি বাজান রেফারি।

৮৩তম মিনিটে আরেকটি পেনাল্টি থেকে গোল করে মূল্যবান ১ পয়েন্ট নিশ্চিত করেন মিলিভয়েভিচ।

১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে আর্সেনাল।

অন্য ম্যাচে বার্নলিকে ৪-০ গোলে উড়িয়ে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে চেলসি।