আহত রিয়াল ভয়ংকর: বার্সা কোচ

লা লিগায় রিয়াল মাদ্রিদের সময়টা ভালো যাচ্ছে না। তবে ক্লাসিকো সামনে রেখে দুঃসময়ের মধ্যে দিয়ে যাওয়া রিয়ালকে মোটেও খাটো করে দেখছেন না এরনেস্তো ভালভেরদে। আহত রিয়াল আরও বেশি ভয়ংকর বলে শিষ্যদের সতর্ক করে দিয়েছেন বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2018, 06:33 AM
Updated : 28 Oct 2018, 06:33 AM

বার্সেলোনার মাঠ কাম্প নউয়ে রোববার বাংলাদেশ সময় রাত সোয়া নয়টায় লা লিগার ম্যাচে মৌসুমে প্রথমবারের মতো মুখোমুখি হবে দুই দল। এ মুহূর্তে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। ১৪ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রিয়াল।

গত ২২ সেপ্টেম্বরের পর লা লিগায় জয়ের দেখা পায়নি রিয়াল। দলটির কোচ ‍হুলেন লোপেতেগির ছাঁটাইয়ের গুঞ্জনও শোনা যাচ্ছে। তবে পরিস্থিতি যেমনই হোক না কেন, রিয়ালকে নিয়ে সতর্ক ভালভেরদে।

“আমরা সবাই জানি মাদ্রিদ কেমন দল। তারা যত বেশি আহত, তত বেশি ভয়ংকর।”

“এ ম্যাচ জেতার চাবিকাঠি হবে ম্যাচের দিন কে সবচেয়ে ভালো খেলবে, সেটা। কে তুলনামূলকভাবে ভালো ফর্মে আছে, সেটা নয়। আমি মনে করি সম্ভাব্য সেরা মাদ্রিদের মুখোমুখি হব আমরা।”

কাম্প নউয়ে এসে জিততে পারলে বার্সেলোনার সঙ্গে লিগে রিয়ালের ব্যবধান কমে আসবে ১ পয়েন্টে। তবে বর্তমান ৪ পয়েন্টের ব্যবধান বড় কিছু নয় বলে মনে করেন বার্সেলোনা কোচ।

“আমরা এসব বিষয়ে খুব বেশি মনোযোগ দিচ্ছি না। যখন একটা দল এরকম পরিস্থিতির মধ্যে দিয়ে যায়, তখন এসব বিষয় নিয়ে অনেক কথা হয় কিন্তু আমাদের প্রতিপক্ষ সত্যিকার অর্থে কেমন, সেটার প্রতিই আমরা মনোযোগ দিচ্ছি। রিয়াল চমৎকার একটা দল। কোনো বিভাগেই তাদের ঘাটতি নেই।”

চোটের কারণে দলের সেরা তারকা লিওনেল মেসিকে পাচ্ছে না বার্সেলোনা। সঙ্গে রিয়াল শিবিরে ক্রিস্তিয়ানো রোনালদোর না থাকাটাও ক্লাসিকোর উত্তাপ কমবে না বলেও মনে করেন ভালভেরদে।

“ইতোমধ্যে আমরা (মেসিকে ছাড়াই) এগিয়ে যাওয়া শুরু করেছি। ইন্টার মিলানের বিপক্ষে যেটা করেছিলাম, ক্লাসিকোতেও এক ধাপ এগিয়ে যেতে হবে। ক্লাসিকোতে মেসিকে ছাড়া প্রস্তুতি নিতে কেমন অদ্ভুতুড়ে অনুভূতি হচ্ছে কিন্তু দল মানসিকভাবে প্রস্তুত।”

“মেসি এবং ক্রিস্তিয়ানোর অনুপস্থিতিতে ক্লাসিকোর কোনো কমতি হবে না। তারা আসার অনেক আগে থেকে ক্লাসিকো আছে; সবসময় স্নায়ুর চাপ থাকে।”