রোনালদোর জোড়া গোলে ইউভেন্তুসের জয়

প্রথমার্ধে পিছিয়ে পড়া দলকে পথ দেখালেন ক্রিস্তিয়ানো রোনালদো। তার জোড়া গোলে এম্পোলিকে হারিয়ে সেরি আয় জয়ে ফিরেছে ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2018, 06:02 PM
Updated : 27 Oct 2018, 06:44 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার স্থানীয় সময় বিকালে ইতালিয়ান শীর্ষ লিগের ম্যাচটি ২-১ গোলে জেতে গতবারের চ্যাম্পিয়নরা।
 
টানা আট জয়ের পর গত রাউন্ডে পয়েন্ট হারানো ইউভেন্তুসের প্রথমার্ধের পারফরম্যান্স ছিল হতাশাজনক। রোনালদো-দিবালা- বের্নারদেস্কিতে গড়া দলটির আক্রমণভাগ বিরতির আগে প্রতিপক্ষের গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষাতেই ফেলতে পারেনি।
 
উল্টো ২৮তম মিনিটে গোল খেয়ে বসে তারা। ডি-বক্সে ডান দিক থেকে কোনাকুনি শটে বল জালে পাঠান এম্পোলির ইতালিয়ান ফরোয়ার্ড ফ্রান্সেসকো কাপুতো।
 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই অবশ্য ছন্দে দেখা যায় অতিথিদের। ৪৮তম মিনিটে এগিয়ে যেতে পারতো তারা; কিন্তু কাছ থেকে আলেক্স সান্দ্রোর শট দারুণ নৈপুণ্যে ঠেকান গোলরক্ষক। খানিক পরেই মিরালেম পিয়ানিচের শট ক্রসবারে বাধা পায়।
৫৪তম মিনিটে রোনালদোর সফল স্পট কিকে সমতায় ফেরে ইউভেন্তুস। প্রতিপক্ষের ডি-বক্সে দিবালা ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা। লিগে এই নিয়ে টানা তিন ম্যাচে গোল করলেন রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড।
৭০তম মিনিটে দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে নেন রোনালদো। ব্লেইস মাতুইদির পাস ধরে একটু এগিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে পর্তুগিজ ফরোয়ার্ডের কোনাকুনি বুলেট গতির শট পৌঁছায় ঠিকানায়।
এবারের লিগে ইউভেন্তুসের শেষ ১৪ গোলেই ১০টিতেই জড়িয়ে আছে রোনালদোর নাম। সাত গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন তিনটি।
১০ ম্যাচে নয় জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে টানা সাতবারের চ্যাম্পিয়ন ইউভেন্তুস। 
এক ম্যাচ কম খেলা নাপোলি ৭ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ১৯।