ব্রাজিল দলে আলান, ফিরলেন পাওলিনিয়ো

ব্রাজিল জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন নাপোলির মিডফিল্ডার আলান। আর রাশিয়া বিশ্বকাপের পর দলে ফিরলেন পাওলিনিয়ো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2018, 08:45 PM
Updated : 26 Oct 2018, 08:45 PM

২০১১ সালে ব্রাজিলের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন আলান। পরের বছর ভাস্কো দা গামা ছেড়ে যোগ দেন ইতালির ক্লাব উদিনেজেতে। সেখানে নিজেকে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠা করা এই মিডফিল্ডার ২০১৫ সালে নাম লেখান নাপোলিতে।

নভেম্বরে উরুগুয়ে ও ক্যামেরুনের বিপক্ষে খেলতে যাওয়া দুটি প্রীতি ম্যাচের জন্য শুক্রবার ২৩ সদস্যের দল ঘোষণা করেন তিতে।

ব্রাজিল কোচ মজা করে বলেন, এই দুই ম্যাচের জন্য ২৭ বছর বয়সী আলানকে দলে নিতে তাকে তার সহকারী সিলভিনিয়ো চাপ দিয়েছিলেন। পরে অবশ্য তিতে জানান, যোগ্যতার ভিত্তিতেই জাতীয় দলে জায়গা করে নিয়েছে আলান।

আর গত জুলাইয়ে ধারে বার্সেলোনা ছেড়ে চাইনিজ সুপার লিগের ক্লাব গুয়াংজু এভারগ্রান্দেতে ফিরে গিয়ে লিগে ১৫ ম্যাচে ১১ গোল করে জাতীয় দলে ডাক পেলেন পাওলিনিয়ো।

দলে ফিরেছেন ডিফেন্ডার মার্সেলো এবং দুই ফরোয়ার্ড উইলিয়ান ও দগলাস কস্তা। সৌদি আরব ও আর্জেন্টিনার বিপক্ষে সবশেষ দুই ম্যাচের দলে ছিলেন না তারা।

ব্রাজিল দল:   

গোলরক্ষক: আলিসন (লিভারপুল), গাব্রিয়েল ব্রাজাও (ক্রুজেইরো), এদেরসন (ম্যানচেস্টার সিটি)

ডিফেন্ডার: দানিলো (ম্যানচেস্টার সিটি), দেদে (ক্রুজেইরো), ফাবিনিয়ো (লিভারপুল), ফিলিপে লুইস (আতলেতিকো মাদ্রিদ), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), মার্কিনিয়োস (পিএসজি), মিরান্দা (ইন্টার মিলান), পাবলো (বোর্দো)

মিডফিল্ডার: আলান (নাপোলি), আর্থার (বার্সেলোনা), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), পাওলিনিয়ো (গুয়াংজু এভারগ্রান্দে), ফিলিপে কৌতিনিয়ো (বার্সেলোনা), ওয়ালেস (হানোভার);

ফরোয়ার্ড: দগলাস কস্তা (ইউভেন্তুস), গাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), রবের্তো ফিরমিনো (লিভারপুল), নেইমার (পিএসজি), রিশার্লিসন (এভারটন), উইলিয়ান (চেলসি)।